১৭ জুন ২০২৪
`

ঘূর্ণিঝড় রেমালে মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিতে ছাত্রশিবিরের আহ্বান

ঘূর্ণিঝড় রেমালে মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিতে ছাত্রশিবিরের আহ্বান - ছবি : সংগৃহীত

ঘূর্ণিঝড় রেমালে আক্রান্ত এলাকায় মানবিক সহায়তা নিয়ে সংশ্লিষ্ট নেতা-কর্মীদের পাশে থাকার আহ্বান জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

রোববার (২৬ মে) কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম এক জরুরী বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান।

কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, দায়িত্বশীল সংগঠন হিসেবে মানবিক বিপর্যয়ে মানুষের পাশে থাকা আমাদের একান্ত কর্তব্য। দেশের প্রতিটি প্রাকৃতিক দুর্যোগে ছাত্রশিবির অতীতেও যেমনিভাবে মানুষের পাশে ছিল বর্তমানেও পাশে থাকবে ইনশাআল্লাহ।

নেতা-কর্মীদের উদ্দেশে নেতাদ্বয় বলেন, দরদমাখা মন নিয়ে মানুষের শুভাকাঙ্খী হয়ে তাদের পাশে দাঁড়াতে হবে। তাদের সাহস দিতে হবে, সচেতন করতে হবে। শুধু পরামর্শ নয়; বরং সরাসরি মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময় বয়স্ক নারী-পুরুষ, শিশু ও গৃহপালিত পশু নিয়ে অনেক পরিবার বিপাকে পড়ে যায়, এই দুর্যোগ মুহূর্তে নিজেদের সামর্থের সবটুকু দিয়ে অসহায় এ মানুষদের পাশে দাঁড়ানোর যথাসাধ্য চেষ্টা করা দরকার। এছাড়াও আশ্রয়কেন্দ্রগুলোতে শুকনো খাবার, বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন, প্রাথমিক চিকিৎসা সামগ্রীসহ প্রয়োজনীয় উপকরণের ব্যবস্থা রাখার চেষ্টা করা দরকার।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি গাজায় ইসরাইলি হামলায় অসংখ্য পরিবার নির্বংশ হয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড তানজিমের সেন্টমার্টিন উপকূলে টহল দিচ্ছে নৌবাহিনী ও কোস্টগার্ডের জাহাজ, গতিবিধি পর্যবেক্ষণ ঈদের দিন সমুদ্রে গোসলে নেমে কিশোর নিখোঁজ রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার ঈদে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ২ ভাই নিহত

সকল