২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

দেশব্যাপী ছাত্রশিবিরের বদর দিবস পালন - ছবি : সংগৃহীত

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, সত্য এবং মিথ্যার পার্থক্যকারী ময়দানের নাম বদর। ইসলামের অগ্রযাত্রা এ ময়দান থেকে শুরু হয়েছিল। বিশ্ববাসীকে ইসলামী শক্তির বার্তা দেয়া হয়েছিল বদর প্রান্তর থেকে। সংখ্যা নয় বরং আল্লাহর ওপর অবিচল ঈমানী দৃঢ়তা ও নৈতিক মানে উত্তীর্ণ হওয়ার কারণে সেদিন দ্বীনের মুজাহিদরা সরাসরি আল্লাহর সাহায্য পেয়েছিলেন। আজও দ্বীনের বিজয় করতে হলে ইসলামী আন্দোলনের জনশক্তিদের সেই ঈমানী দৃঢ়তা, সাহসীকতা, আনুগত্য ও নৈতিক মানে উন্নিত হতে হবে। আল্লাহর প্রতি অবিচল আস্থা ও বিশ্বাস সুদৃঢ় করে বাতিলের বিরুদ্ধে লড়াই অব্যাহত রেখে বিজয়ের দিকে অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

বৃহস্পতিবার ঢাকা মহানগর উত্তর শাখার আলোচনা সভায় অংশ নিয়ে কেন্দ্রীয় সভাপতি এসব কথা বলেন।

মঞ্জুরুল ইসলাম বলেন, বদরের সেই দুঃসাহসিক সংগ্রামের লক্ষ্য ছিল সার্বিকভাবে ইসলামকে বিজয়ী করা। এ বিজয় আমাদের শিখিয়েছে লড়াই, সংগ্রাম ও জিহাদের পথ। কিন্তু পরিকল্পিতভাবে জিহাদকে বিকৃতভাবে প্রচারে এবং এর অপ্রত্যাশিত প্রভাবই মুসলিম উম্মাহর পিছিয়ে থাকার অন্যতম কারন। অথচ মুসলমানদের জন্য জিহাদ একটি মৌলিক ইবাদত এবং মুক্তির পথ। জিহাদ নিয়ে হীনমন্যতা ত্যাগ করতে হবে। শাহাদাতের তীব্র আকাঙ্খা নিয়ে ময়দানে দ্বীন প্রতিষ্ঠার কাজ করে যেতে হবে। ইসলামী আন্দোলনের কর্মীদের আল্লাহর ভয় ছাড়া আর কোনো ভয় থাকবে না। বদর প্রান্তরের দ্বীনের সৈনিকদের গুণ অর্জন করতে পারলে মহান আল্লাহ তায়ালা আমাদের বিজয় দিবেন ইনশাআল্লাহ।

উল্লেখ্য, ১৭ রমজান ঐতিহাসিক বদর দিবস পালন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর পূর্ব, ঢাকা মহানগর পশ্চিম, ঢাকা মহানগর দক্ষিণ, চট্টগ্রাম মহানগর দক্ষিণ, সিলেট, কুমিল্লা, রংপুর মহানগর এবং বিভিন্ন শহর, জেলা ও থানা শাখায় বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
বার্লিনে ফিলিস্তিনিপন্থী ক্যাম্প ভেঙে দিয়েছে জার্মান পুলিশ সেভ দ্য চিলড্রেনে ক্যারিয়ার গড়ার সুযোগ বনশ্রীতে কিশোরী গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার সৌদি আরবে আরব ও ইইউ কূটনীতিকদের গাজা নিয়ে আলোচনা ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩

সকল