২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


বর্তমান সরকারকে হটাতে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে : খন্দকার মোশাররফ

- ছবি - নয়া দিগন্ত

দলের চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসায় সরকার বাধা দিচ্ছে এমন অভিযোগ করে বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেছেন, আপনিও একজন প্রধানমন্ত্রী, আরেকজন সাবেক প্রধানমন্ত্রীকে চিকিৎসার সুযোগ দিচ্ছেন না। আল্লাহর পক্ষ থেকে আপনি এর পরিণতির জন্য অপেক্ষা করেন।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি'র সাবেক মহাসচিব কেএম ওবায়দুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কেএম ওবায়দুর রহমান স্মৃতি সংসদ এই স্মরণসভার আয়োজন করে।

আওয়ামী লীগের কঠোর সমালোচনা করতে গিয়ে মোশাররফ বলেন, ক্ষমতায় যারা আছে তারা মুক্তিযুদ্ধের ফেরিওয়ালা। তাদের ওয়ান ইলেভেনের সরকার গায়ের জোরে ক্ষমতায় বসিয়ে দিয়ে গেছে, সে ক্ষমতাকে ব্যবহার করে গায়ের জোরে ক্ষমতায় বসে আছে বর্তমান বয়কটের সরকার।

আওয়ামী লীগের সিন্ডিকেটের কারণে সরকার দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে পারছে না মন্তব্য করে সাবেক এই মন্ত্রী বলেন, তারা নিজেদের সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে পারছে না, করতে পারবেও না। কারণ আওয়ামী লীগের সিন্ডিকেট দ্রব্যমূল্য নিয়ন্ত্র্রণ করছে।

দেশে গণতন্ত্র নেই বলে মানবাধিকার ও নেই উল্লেখ করে তিনি বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সুষ্ঠু নির্বাচন দরকার। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরির জন্য এই সরকারকে হটাতে হবে। এর জন্য দরকার আন্দোলন। নিজেরা ঐক্যবদ্ধ হতে না পারলে জনগণকে ঐক্যবদ্ধ করতে পারবো না। সেজন্য ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া সম্রাটের সঞ্চালনায় স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, প্রধান বক্তা ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, অন্যদের মধ্যে দলটির কেন্দ্রীয় নেতা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম, সাইফুদ্দিন নিরব, শ্যামা ওবায়েদ, সেলিমুজ্জামান সেলিম প্রমুখ বক্তৃতা করেন।


আরো সংবাদ



premium cement
পাংশায় সজনে পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু কক্সবাজারে পুলিশের অভিযানে সাড়ে ১২ লাখ ইয়াবা জব্দ প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই নোয়াখালীতে ফের নতুন গ্যাস কূপের সন্ধান, খনন উদ্বোধন বরিশালে তীব্র তাপদাহে ৩ স্কুলছাত্রী অসুস্থ বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা থামছে না : রিজভী তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত দিনাজপুরে পরাজিত প্রার্থীর সমর্থক-পুলিশ সংঘর্ষ, গুলিতে নিহত ১

সকল