০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

সাবেক এনএসআই প্রধান আব্দুর রহিম কারাবন্দী অবস্থায় মারা গেছেন

সাবেক এনএসআই প্রধান আব্দুর রহিম কারাবন্দী অবস্থায় মারা গেছেন - ছবি- সংগৃহীত

দশ ট্রাক অস্ত্র মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ও জাতীয় গোয়েন্দা সংস্থা- এনএসআইয়ের সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার (অব.) আব্দুর রহিম কারাবন্দী অবস্থায় মারা গেছেন। করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন তিনি।

কারা কর্তৃপক্ষের তত্ত্বাবধানে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল সোয়া ৮টার দিকে তিনি মারা যান। তার লাশ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে রাখা হয়েছে। রাজধানীর শেরে বাংলা নগর থানা ও কারা অধিদফতর বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছে।

গত ২৬ জুলাই কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এ থাকা অবস্থায় তার করোনা পজিটিভ শনাক্ত হয়। পরে তাকে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালের ৫ নম্বর ওয়ার্ডে করোনা ইউনিটে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে পরে তাকে আইসিইউতে স্থানান্তর করে হাসপাতাল কর্তৃপক্ষ।

১০ ট্রাক অস্ত্র মামলায় ২০১৪ সালের ৩০ জানুয়ারি চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল-১ রায় ঘোষণা করে। ওই মামলায় বিএনপি নেতা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুর রহিমসহ ১৪ জনকে মৃত্যুদণ্ড দেন আদালত। বর্তমানে মামলাটি উচ্চ আদালতে বিচারাধীন রয়েছে।


আরো সংবাদ


premium cement

সকল