০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত সাততলা বস্তিবাসীর পাশে জামায়াত

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত সাততলা বস্তিবাসীর পাশে জামায়াত - ছবি : নয়া দিগন্ত

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত সাততলা বস্তিবাসীর পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। বুধবার রাজধানীর মহাখালীতে সাততলা বস্তির ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করে দলটি।

এ সময় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, আর্ত মানবতার সেবা ও মানুষের কল্যাণই জামায়াতের রাজনীতির অন্যতম লক্ষ্য ও আদর্শ। তাই দেশ ও জাতির যেকোনো ক্রান্তিকাল ও বিপদ-আপদে আমরা সাধারণ মানুষের কাঁধে কাঁধ মিলিয়ে সুখে-দুঃখে তাদের পাশে থাকার যথাসাধ্য চেষ্টা করেছি। মানুষের জন্য সে সহানুভূতির অংশ হিসেবেই আমরা আগুনে ক্ষতিগ্রস্ত মানুষের জন্য সীমিত সামর্থ নিয়ে এগিয়ে এসেছি। এ সময় তিনি ক্ষতিগ্রস্তদের কল্যাণে এগিয়ে আসতে সমাজের বিত্তবানসহ সকল শ্রেণী ও পেশার মানুষের প্রতি আহ্বান জানান।

বুধবার রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণকালে এসব কথা বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা: ফখরুদ্দীন মানিক, বনানী থানা আমির মিজানুর রহমান খান, থানা সেক্রেটারি মাওলানা আব্দুর রাফী, জামায়াত নেতা শাহজাহান সরকার, মাওলানা মোকাররম হোসাইন, মাওলানা আনোয়ার এলাহী ও জিকরুল ইসলাম প্রমুখ।

মহানগরী আমির বলেন, রাজধানীতে প্রতিনিয়তই অনাকাঙ্ক্ষিতভাবে অগ্নিদুর্ঘটনা ঘটছে। অপরিকল্পিত নগরায়ন, ভবন নির্মাণে ইমারত বিধি অনুসরণ না করা, নির্মিত ভবনগুলোতে অপর্যাপ্ত অগ্নিনির্বাপন সুবিধা ও আগুন নেভাতে সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার নিশ্চিত না হওয়ায় রাজধানীসহ সারাদেশেই অগ্নিদুর্ঘটনা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। এমতাবস্থায় আগামী দিনে অগ্নিদুর্ঘটনা রোধে ইমারতবিধি অনুসরণ মাধ্যমে পরিকল্পিত নগরায়ন ও ভবন নির্মাণে পর্যাপ্ত অগ্নিনির্বাপন সুবিধা নিশ্চিত করতে হবে। একই সাথে দুর্ঘটনা মোকাবিলায় সর্বাধুনিক প্রযুক্তিও নিশ্চিত করা দরকার। অন্যথায় অগ্নিদুর্ঘটনা কোনোভাবেই নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না।

তিনি বলেন, করোনার নেতিবাচক প্রভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে সাধারণ মানুষের জীবন। এমতাবস্থায় কোনো মুমিনের পক্ষে উদাসীন থাকার সুযোগ নেই। ইসলাম মানুষের প্রতি দয়া-অনুগ্রহ প্রদর্শন করার শিক্ষা দিয়েছে। তাই করোনাসৃষ্ট দুর্যোগ মোকাবিলায় আমাদেরকে দুর্গত, অভাবী ও অসহায় মানুষের কল্যাণে সামর্থ অনুযায়ী কাজ করতে হবে। হাদিসে রাসুল সা: বলেছেন, সে ব্যক্তিই আল্লাহর কাছে প্রিয় যে মানুষের কল্যাণে কাজ করে। তাই মানবকল্যাণের ব্রত নিয়েই আমাদেরকে আগামী দিনের কর্মপন্থা নির্ধারণ করতে হবে।

এ সময় তিনি করোনা দুর্গতদের পাশে দাঁড়াতে সকল স্তরের দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ভিসা জটিলতায় আয়ারল্যান্ড সিরিজে অনিশ্চিত আমিরের জামালপুরে অ্যাজেন্টদের মারধরের অভিযোগ, আহত ৩ ট্রাম্পের সাথে যা ঘটেছিল পর্ন তারকা স্টর্মির মধ্য বয়স থেকে যে অভ্যাসগুলো আপনার আয়ু বাড়াবে শাল্লায় ২ চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কারাগারে ৪ পররাষ্ট্রমন্ত্রীর সাথে যুক্তরাজ্যের এফসিডিও'র ইন্দো-প্যাসিফিক প্রতিমন্ত্রীর সাক্ষাৎ রাফায় ইসরাইলকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : রাশিয়া মিরসরাইয়ে জাল ভোট, ৩ নির্বাচনী কর্মকর্তা আটক উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করছে : মেজর হাফিজ হজযাত্রীদের জীবন আল্লাহর রাস্তায় উজাড় করে দিতে হবে : জামায়াত আমির ডলারের দাম ৭ টাকা বাড়াল বাংলাদেশ ব্যাংক

সকল