২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞার নিন্দা ও প্রতিবাদ মিয়া গোলাম পরওয়ারের

মিয়া গোলাম পরওয়ার - নয়া দিগন্ত

ঢাকা মহানগরীতে পূর্বানুমতি ছাড়া সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বৃহস্পতিবার এক বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘২ ডিসেম্বর ঢাকা মহানগর পুলিশ কমিশনারের পক্ষ থেকে পূর্বানুমতি ছাড়া সকল প্রকার ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জনগণের মতামতের প্রতি কোনো তোয়াক্কা না করে সরকারের এই সিদ্ধান্ত সংবিধান পরিপন্থী এবং মৌলিক মানবাধিকারের লঙ্ঘন। দেশের যেকোনো নাগরিক ও সংগঠনের অবাধে সভা-সমাবেশ করার এবং মতপ্রকাশের স্বাধীনতা সংবিধান স্বীকৃত মৌলিক অধিকার। আমরা সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

দেশবাসী গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, ফ্যাসিবাদী এই সরকার ক্ষমতায় আসার পর থেকে একের পর এক সংবিধানবিরোধী সিদ্ধান্ত গ্রহণ করছে। গণতন্ত্র ও মানুষের মতপ্রকাশের স্বাধীনতাকে হরণ করছে। সরকারের অনিয়ম, দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে যাতে কেউ কথা না বলতে পারে সেজন্য প্রতিবাদী কণ্ঠকে রুদ্ধ করা হচ্ছে। এভাবে কোনো দেশ চলতে পারে না।

সরকারের গণবিরোধী সকল সিদ্ধান্ত ও ফ্যাসিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমরা দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।’ -বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল