১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞার নিন্দা ও প্রতিবাদ মিয়া গোলাম পরওয়ারের

মিয়া গোলাম পরওয়ার - নয়া দিগন্ত

ঢাকা মহানগরীতে পূর্বানুমতি ছাড়া সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বৃহস্পতিবার এক বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘২ ডিসেম্বর ঢাকা মহানগর পুলিশ কমিশনারের পক্ষ থেকে পূর্বানুমতি ছাড়া সকল প্রকার ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জনগণের মতামতের প্রতি কোনো তোয়াক্কা না করে সরকারের এই সিদ্ধান্ত সংবিধান পরিপন্থী এবং মৌলিক মানবাধিকারের লঙ্ঘন। দেশের যেকোনো নাগরিক ও সংগঠনের অবাধে সভা-সমাবেশ করার এবং মতপ্রকাশের স্বাধীনতা সংবিধান স্বীকৃত মৌলিক অধিকার। আমরা সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

দেশবাসী গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, ফ্যাসিবাদী এই সরকার ক্ষমতায় আসার পর থেকে একের পর এক সংবিধানবিরোধী সিদ্ধান্ত গ্রহণ করছে। গণতন্ত্র ও মানুষের মতপ্রকাশের স্বাধীনতাকে হরণ করছে। সরকারের অনিয়ম, দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে যাতে কেউ কথা না বলতে পারে সেজন্য প্রতিবাদী কণ্ঠকে রুদ্ধ করা হচ্ছে। এভাবে কোনো দেশ চলতে পারে না।

সরকারের গণবিরোধী সকল সিদ্ধান্ত ও ফ্যাসিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমরা দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।’ -বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা

সকল