২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দুর্যোগকালে ইসি’র আরপিও সংশোধনের উদ্যোগ দায়িত্বজ্ঞানহীন : ইসলামী আন্দোলন

দুর্যোগকালে ইসি’র আরপিও সংশোধনের উদ্যোগ দায়িত্বজ্ঞানহীন : ইসলামী আন্দোলন - সংগৃহিত

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ করোনা দুর্যোগের মধ্যে নির্বাচন কমিশনের রাজনৈতিক দলের নিবন্ধন আইন সংশোধনের উদ্যোগকে দায়িত্বজ্ঞানহীন, অবিবেচনাপ্রসূত ও উদ্দেশ্যমূলক বলে অভিহিত করে বলেছেন, করোনা প্রাক্কালে এই উদ্যোগ সংবিধান পরিপন্থী।

বুধবার এক বিবৃতিতে তিনি মহামারি দুর্যোগের অস্বাভাবিক পরিস্থিতিতে আরপিও সংশোধনের উদ্যোগ স্থগিত করে আরপিও সংশোধনে রাজনৈতিক দলগুলোর মতামত ও পরামর্শের ভিত্তিতে আরপিও সংশোধন করার দাবি জানিয়ে বলেন, এই দুর্যোগ মুহুতে আরওপিও সংশোধনের উদ্যোগ নির্বাচন কমিশন অগণতান্ত্রিক ও স্বেচ্ছাচারী মনোভাব প্রকাশ করেছে।

ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, বর্তমান নির্বাচন কমিশনের নৈতিকজোর ও গ্রহণযোগ্য না থাকায় জনগণের কোন আস্থা তাদের প্রতি নেই। নির্বাচন কমিশন প্রস্তাবিত ‘রাজনৈতিক দলগুলোর নিবন্ধন আইন ২০২০’ বলা হয়, ইসি সরকার ও সরকারি দলকে খুশি করতে আরপিও সংশোধনের উদ্যোগ নিয়েছে।

তিনি বলেন, এছাড়া, ইসির নতুন প্রস্তাবনায় সবকিছুতে বাংলা শব্দের প্রবর্তন করতে যেয়ে এমন সব শব্দের প্রস্তাব করা হয়েছে যা গ্রহণযোগ্য নয়, অনেক শব্দ সহজে উচ্চারণও করা যাবে না। তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সরাসরি ও খোলামেলা আলোচনা না করে আইন সংশোধনের কোনও সুযো নেই। জরুরি মনে করলে শারীরিক দূরত্ব বজায় রাজনৈতিক দলের সঙ্গে খোলামেলা মতবিনিময় করে সিদ্ধান্ত নেয়া যেতে পারে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল