০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


ভারতের সাথে চুক্তির বিরোধীতা করায় আবরার খুন : সোহেল

-

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেছেন, ভারতের সাথে বাংলাদেশের চুক্তির অসঙ্গতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুলে ধরায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে খুন করা হয়েছে। তিনি বলেন, বুয়েটের ছাত্র আবারের হত্যার ঘটনা শুনে আমি স্তব্ধ। আমি কোনো ভাষা খুঁজে পাচ্ছি না। কী কারণে তাকে জীবন দিতে হলো? এ দেশের ১৬ কোটি মানুষকে অন্ধকারে রেখে কিছু চুক্তি করেছে তারা। দেশের স্বার্থবিরোধী সেই চুক্তির প্রতিবাদ করতেই পারে মানুষ। আর বুয়েটের ছাত্ররা তো মেধাবী। তারা তো প্রতিবাদ করবেই।

সোমবার বুয়েটে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে পিটুনিতে নিহত আবরার ফাহাদের মৃতদেহ দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) গিয়ে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।

হাবিব উন নবী খান সোহেল বলেন, আবরার ফেসবুকে একটি পোস্ট করেছিল। সেই পোস্টে ওই সব চুক্তির অসঙ্গতি তুলে ধরেছিল। এ জন্য তাকে জীবন দিতে হবে? আমরা কোন দেশে বসবাস করছি? এটা তো খুনিদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। যা ইচ্ছা তাই করছে। তিনি বলেন, আমার মনে হয় না পৃথিবীর কোনো অভিধানে এমন কোনো শব্দ আছে যেখানে এই জঘন্য ঘটনার প্রতিবাদ জানানো যায়। সব ছাত্রছাত্রীদের অনুরোধ জানাবো- দল-মতের ঊর্ধ্বে উঠে এই ঘটনার প্রতিবাদ জানানোর জন্য। আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই ও এ ঘটনায় যারা জড়িত তাদের সবাইকে গ্রেফতারের জোর দাবি জানাচ্ছি।

তিনি আরো বলেন, দেশে জনগণের সরকার নেই। খুনিদের সরকার, জঙ্গিদের সরকার এখন ক্ষমতা আঁকড়ে আছে। এই ঘটনা তার আরেকটি প্রমাণ মিলল। একটির পর একটি ঘটনা ঘটেই যাচ্ছে। প্রতিটি ঘটনা আরেকটি ঘটনাকে ধামাচাপা দেয়ার জন্য করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা গণহত্যা মামলায় ওআইসি’র সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী টর্চার সেলে শিশু-বৃদ্ধদের পেটাতেন মিল্টন : হারুন গাজা ত্যাগ করবে না ইউএনআরডব্লিউএ শৈলকুপায় সাংবাদিক মফিজুলের ওপর হামলা : প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন বিএনপির ভাবনায় ক্লান্ত ওবায়দুল কাদের : রিজভী অনলাইন জুয়ায় ২০ লাখ টাকা হেরে যুবকের আত্মহত্যা আল-জাজিরার অফিসে ইসরাইলি পুলিশের হানা মালয়েশিয়ায় কাল বৃহত্তম আন্তর্জাতিক ধর্মীয় সম্মেলন রাস্তা প্রশস্ত করতে কাটা হবে ৮৫৬টি গাছ সম্পদ অর্জনে এমপিদের পেছনে ফেলেছেন চেয়ারম্যানরা : টিআইবি গাজায় ‘গণহত্যা’র নিন্দা জানিয়ে ইসরাইলের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহ্বান ওআইসির

সকল