১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


দায়িত্বশীল ব্যক্তির দায়িত্বহীন মন্তব্য নৈরাজ্যে উৎসাহ যোগাবে: সিপিবি-বাসদ

-

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র-শিক্ষক সমাবেশে ছাত্রলীগের হামলার নিন্দা জানিয়েছেন সিপিবি-বাসদ নেতৃবৃন্দ। তারা বলেন, ছাত্রলীগের কুকীর্তির দায়ভার গ্রহণে অস্বীকৃতি জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের করা মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেণ তারা বলেন, দায়িত্বশীল ব্যক্তির এ ধরনের দায়িত্বহীন মন্তব্য সন্ত্রাসীদের নৈরাজ্য সৃষ্টিতে উৎসাহ যোগাবে বলে সিপিবি-বাসদ নেতৃবৃন্দ মনে করেন। নেতৃবৃন্দ দ্রুততম সময়ে কোটার যৌক্তিক সংস্কার করে চলমান সংকট সমাধানের জন্য সরকারের কাছে দাবি জানান।

সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মো. শাহ আলম ও বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান এক বিবৃতিতে একথা বলেন। কোটা সংস্কার আন্দোলনের নেতাদের নিঃশর্ত মুক্তি, ক্যাম্পাসে হামলাকারীদের গ্রেফতার এবং নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করার দাবিতে শহীদ মিনারে আহুত ছাত্র-শিক্ষক সমাবেশে ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা জানিয়েছে তারা একথা বলেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, চলমান কোটা সংস্কার আন্দোলনকে বিকৃতভাবে কোটা বাতিল আন্দোলন হিসেবে অপপ্রচার করে সরকারি দল আওয়ামী লীগ ও ছাত্র সংগঠন ছাত্রলীগ সারাদেশে আন্দোলনকারী ছাত্র-ছাত্রী এবং তাদের সাথে সংহতি প্রকাশকারী শিক্ষক-অভিভাবকদের উপর বর্বর হামরা পরিচালনা করছে। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের শান্তিপূর্ণ সমাবেশে ছাত্রলীগ হামলা চালিয়ে দশজন শিক্ষার্থীকে আহত করেছে। চারজন অধ্যাপকসহ গণমাধ্যমকর্মীদের লাঞ্ছিত করেছে। নেতৃবৃন্দ ছাত্র-শিক্ষকদের নির্যাতন ও লাঞ্ছনাকারী ছাত্রলীগের সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানান।


আরো সংবাদ



premium cement
শিরোপা খরা কাটাতে ভারতকে চাপ সামলাতে হবে : মিসবাহ কলার কাঁদি ভাগাভাগি নিয়ে ছোট ভাইয়ের হাতে বড় ভাইয়ের মৃত্যু, আটক ৪ কুষ্টিয়াতে কৃষককে কুপিয়ে হত্যা স্কুলছাত্র অন্তর হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার ‘ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী প্রার্থী বাছাই হয়ে গেছে’ এখনো ম্যান সিটি প্রিমিয়ার লিগের শিরোপা জিতেনি, গার্দিওলার সতর্কবাণী সাউথ পয়েন্টে কারাতে বেল্ট বিতরণ আচরণবিধি ভঙ্গ করলেই তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে : ইসি আহসান হাবিব গাজায় ১০ দিন ধরে চিকিৎসা সামগ্রী পাওয়া যাচ্ছে না মুন্সীগঞ্জের মধ্য কোর্টগাঁও এলাকার পুকুর থেকে লাশ উদ্ধার জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

সকল