২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ছাগলের মৃত্যু, ছানাদের দুধ খাওয়াচ্ছে কুকুর

ছাগলের মৃত্যু, ছানাদের দুধ খাওয়াচ্ছে কুকুর - ছবি : সংগৃহীত

কুকুরের দুধ পান করে বেঁচে আছে ছাগলছানারা। এমন আশ্চর্য ঘটনা ঘটেছে ভারতের পশ্চিম বর্ধমানের অণ্ডাল থানার জামবাদ কোলিয়াড়ি গ্রামে।

বাড়ির মালিক প্রভাত বাউড়ি জানান, তাদের কুকুরের নাম জুলি। একটি ছাগলও ছিল বাড়িতে। দু’জনেরই খুব বন্ধুত্বপূর্ণ সর্ম্পক ছিল। মাস কয়েক আগে চারটি সন্তান প্রসব করে জুলি। কিছু দিন পর তার বন্ধু ছাগল দু’টি বাচ্চা প্রসব করে। কিন্তু অসুখের কারণে কুকুরের একটি বাচ্চাকেও বাঁচানো যায়নি। এর কয়েক দিন আগে রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় মারা যায় মা ছাগল।

এরপর থেকে বাচ্চা দু’টির দায়িত্ব নিজের কাঁন্দে তুলে নিয়েছে জুলি। তাদের দুধ খাওয়ানো থেকে চোখে চোখে রাখা, সবটাই কিছুই করছে কুকুরটি। যেন এক দিকে বন্ধুবিয়োগের পর তার সদ্যোজাতদের প্রতি কর্তব্যবোধ, অন্য দিকে, নিজের মাতৃত্বের সাধ সে এ ভাবেই নিচ্ছে। এখন কুকুরটির সাথেই থাকে দুই ছাগলছানা।
সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
জামালপুরে হিট স্ট্রোকে মরিচ ব্যবসায়ীর মৃত্যু প্রধানমন্ত্রী ৬ দিনের সফরে বুধবার থাইল্যান্ড যাচ্ছেন রায়গঞ্জে পাটভর্তি ট্রাকে আগুন জামালপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ৪৬তম বিসিএস প্রিলি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের

সকল