১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


প্রত্যেক সংসদীয় এলাকায় ভোকেশনাল টেক্সটাইল ইন্সটিটিউট স্থাপন প্রকল্প গ্রহণের সুপারিশ

-

বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় প্রত্যেক সংসদীয় এলাকায় একটা করে ভোকেশনাল টেক্সটাইল ইন্সটিটিউট স্থাপন প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মির্জা আজমের সভাপতিত্বে বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, মোয়াজ্জেম হোসেন রতন, মো: নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার, আব্দুল মমিন মন্ডল, খাদিজাতুল আনোয়ার এবং তামান্না নুসরাত (বুবলী) সভায় অংশগ্রহণ করেন।

সভায় বস্ত্র অধিদফরের অধীনস্থ চলমান প্রকল্প সংখ্যা, প্রকল্পগুলো কবে নাগাদ একনেকে অনুমোদন লাভ করেছিল, প্রকল্পসমূহের বর্তমান অগ্রগতি, প্রকল্পওয়ারী বাস্তব অগ্রগতি ও আর্থিক অগ্রগতির প্রতিবেদনের ওপর আলোচনা করা হয়।

সভায় বিজেএমসি ও এমআর ট্রেডিং কোম্পানির স্বত্বাধিকারীর উপস্থিতিতে সানমুন টাওয়ারের ভাড়ার দেনা-পাওনা সংক্রান্ত বিষয়েও আলোচনা করা হয়।

সভায় কমিটির প্রত্যেক সদস্যের নিজ নিজ এলাকায় স্বউদ্যোগে এক একর করে ভূমিদানপূর্বক একটি করে ভোকেশনাল টেক্সটাইল ইন্সটিটিউট স্থাপনের প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়।

এছাড়া, সভায় বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি) এবং এমআর ট্রেডিং কোম্পানির মধ্যকার আর্থিক দেনা-পাওনার বিষয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে তদন্ত সাপেক্ষে একটি প্রতিবেদন পরবর্তী সভায় উপস্থাপনের পরামর্শ দেয়া হয়।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিজেএমসির চেয়ারম্যান, পাট ও বস্ত্র অধিদফতরের মহাপরিচালকদ্বয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
খাদ্য মূল্যস্ফীতির চক্রে নিম্ন আয়ের মানুষ স্বর্ণের অলঙ্কার বিক্রিতে মজুরি ৬ শতাংশ ফ্রান্সে কারা কর্মকর্তাদের হত্যা করে প্রিজনভ্যান থেকে আসামি ছিনতাই নিউ কালেডোনিয়ায় সহিংসতার পর কারফিউ, বন্ধ বিমানবন্দর থাইল্যান্ডের কারাগারে অনশনে থাকা তরুণীর মৃত্যু ভারতীয় পত্রিকার রিজার্ভ চুরির খবর মিথ্যা : বাংলাদেশ ব্যাংক প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গোক্তি করে ফেসবুকে পোস্ট, যুবলীগ নেতা গ্রেফতার রাফা ক্রসিং বন্ধের জন্য মিসরকে দায়ী করল ইসরাইল দেশের মাটি ধরে রাখাই এখন অনেক কঠিন : কিয়েভ কুবি শিক্ষার্থীর বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ ডোনাল্ড লু'র সফর নিয়ে আ'লীগ ও বিএনপিতে এত কথাবার্তা কেন?

সকল