২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পাবনা-৪ সংসদীয় আসন শূন্য ঘোষণা

-

পাবনা-৪ আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরীফের মৃত্যুতে সংসদীয় আসন শূন্য ঘোষণা করা হয়েছে।
সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রোববার আসনটি শূন্য ঘোষণা করা হয়
গত ২এপ্রিল রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। শামসুর রহমান শরীফ (৮০) সাবেক ভূমি মন্ত্রী ছিলেন। তিনি পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও পঞ্চমবারের মতো নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। নিয়ম অনুযায়ী আসনটিতে উপনির্বাচনের ব্যবস্থা করবে নির্বাচন কমিশন।

এদিকে আগামী ১৮ এপ্রিল আহুত সংসদের সপ্তম অধিবেশন বসলে শুরুতেই এই সংসদ সদস্যদের ওপর শোক প্রস্তাব আনা হবে এবং শোক প্রস্তাবের আলোচনার পরই রেওয়াজ অনুযায়ী অধিবেশন মুলতবি করা হবে।
করোনা পরিস্থিতিতে সাংবিধানিক বাধ্যবাধকতায় আহবান করা এই অধিবেশন ওইদিনই মাগরিবের বিরতির আগেই শেষ করা হতে পারে বলে সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল