১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


করোনা ভাইরাস প্রতিরোধে সব বন্দরে স্ক্যানার বসানো হয়েছে : সংসদ স্বাস্থ্যমন্ত্রী

করোনা ভাইরাস প্রতিরোধে সব বন্দরে স্ক্যানার বসানো হয়েছে : সংসদ স্বাস্থ্যমন্ত্রী - ছবি : সংগৃহীত

করোনা ভাইরাস রোধে নৌ, স্থল ও বিমানবন্দরে স্ক্যানার বসানো হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। রোববার তিনি বলেন, যেকোনো বন্দর দিয়ে যাত্রী এলে স্ক্যানারের মাধ্যমে তার শরীরে করোনাভাইরাস আছে কিনা আমরা শনাক্ত করতে পারব তার শরীরের তাপমাত্রার মাধ্যমে।
রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তা বের আলোচনায় অংশ নিয়ে চীনে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসসহ স্বাস্থ্যখাতের বিভিন্ন প্রসঙ্গে কথা বলেন।স্পিকার ড. শিরীণ শারমিন চৌধুরী এ সময় বৈঠকে সভাপতিত্বে করছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা ভাইরাসরোধে আমরা জনসচেতনার ব্যবস্থা করেছি। আন্ত:মন্ত্রণালয় সভাও করেছি। বিমানে করে আসবেন বিমানন্দরে তাদের একটা ফরম দেয়া হবে, যে ফরম তাদের পূরণ করতে হবে এবং একটি কার্ডও সঙ্গে নিয়ে যাবেন। পরবর্তীকালে যদি তিনি অসুস্থ হয়ে পড়লে যাতে তাকে আমরা শনাক্ত করতে পারি। ইতিমধ্যেই আমরা চিকিৎসার ব্যবস্থা করেছি, করেনটাইন এরিয়াও তৈরি করেছি। সারাদেশে এই নির্দেশনা দিয়েছি।


আরো সংবাদ



premium cement
আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি

সকল