১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


ঈদের ছুটিতে সাংবাদিকদের কাজ করালে তাৎক্ষণিক মজুরি দেয়ার আহ্বান

ঈদের ছুটিতে সাংবাদিকদের কাজ করালে তাৎক্ষণিক মজুরি দেয়ার আহ্বান - প্রতীকী ছবি।

মুসলমানদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতরে বাণিজ্যিক কারণে যেসব প্রতিষ্ঠানে সাংবাদিকরা ছুটির দিনেও কাজ করবেন তাদের প্রাপ্য মজুরি তাৎক্ষণিকভাবে পরিশোধের আহ্বান জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন।

সোমবার এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, উৎসব ছুটি ভোগ করা শ্রমজীবী মানুষের অধিকার। এসব দিনে ডিউটি করানো হলে শ্রম আইন অনুযায়ী তাদের প্রাপ্য পরিশোধ করতে হবে।

এর ব্যত্যয় যেন না ঘটে তার জন্য কর্তৃপক্ষকে সতর্ক করে দিয়ে নেতৃবৃন্দ বলেন, ছুটির দিনে সাংবাদিক-কর্মচারীরা প্রাপ্য মজুরি না পেলে সরকারের সংশ্লিষ্ট দফতরে সেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা ছাড়া আর কোনো পথ থাকবে না।

এ সময় সকল সংবাদমাধ্যমে কর্মরত ও ছুটিতে থাকা সাংবাদিক-কর্মচারীদের সবাইকে ঈদ শুভেচ্ছা জানান ডিইউজের নেতৃবৃন্দ। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর রংপুরে মুক্তিযুদ্ধের সময়কার ৩টি এলএমএনজি অস্ত্র ও গুলি উদ্ধার দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও ৫ কোটি টাকা আত্মসাতের দায়ে টিএমএসএস-এর সাবেক পরিচালকের জেল ও জরিমানা তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩০০ কেজি পাঙ্গাসের পোনা আটক আওয়ামী লীগ কারো দয়া-দাক্ষিণ্য নিয়ে ক্ষমতায় আসেনি : নানক নির্বাচনের মাঝেই ইন্ডিয়া জোট নিয়ে কেন ‘সুর বদল’ মমতা ব্যানার্জীর? গঙ্গার পানির নায্য হিস্যা আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে রংপুর খামারিদের মানববন্ধন কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীর মৃত্যু, রেললাইন অবরোধ জামায়াতে ইসলামী এখন দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল : মাওলানা রফিক

সকল