২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ফুলকুঁড়ি আসরের সুবর্ণজয়ন্তী ন্যাশনাল ক্যাম্প সম্পন্ন

ফুলকুঁড়ি আসরের সুবর্ণজয়ন্তী ন্যাশনাল ক্যাম্প সম্পন্ন - ছবি : সংগৃহীত

জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের সুবর্ণজয়ন্তী ন্যাশনাল ক্যাম্প সম্পন্ন হয়েছে। ‘দক্ষ হবো করবো কাজ, সচ্চরিত্রে সাজবো আজ' স্লোগানে সারাদেশের বাছাইকৃত শিশু সংগঠকদের নিয়ে পাঁচ দিনব্যাপী এই ন্যাশনাল ক্যাম্পের আয়োজন করা হয়। মোট ২২১ জন ডেলিগেট এবং সংগঠক নিয়ে ক্যাম্পটি সম্পন্ন হয়। ক্যাম্পের ডেলিগেট ও সংগঠকদের নিয়ে মোট ৭টি রেজিমেন্ট গঠন করা হয়। রেজিমেন্টের নামকরণ করা হয় আসরের মরহুম প্রাক্তন সভাপতিবৃন্দ, উপদেষ্টা ও কিছু শাখার প্রাক্তন উপদেষ্টা সভাপতিবৃন্দের নামে।

নামগুলো হলো ইঞ্জিনিয়ার আবুল ফয়েজ, সানাউল্লাহ নূরী, এম এ রশীদ চৌধুরী, আল মাহমুদ, শাহ্ মুহাম্মদ হাবীবুর রহমান, বিচারপতি আমিরুল কবীর চৌধুরী এবং বিচারপতি আবু সাঈদ আহমেদ রেজিমেন্ট।

ক্যাম্পের বিভিন্ন প্রতিযোগিতার মধ্যে ছিল ক্বেরাত, গান, আবৃত্তি, অভিনয়, উপস্থিত বক্তৃতা, আলোচনা নোট, মেধা যাচাই, কর্মপদ্ধতি কুইজ ও ফুলকুঁড়ি গেমস প্রতিযোগিতা। নানা কর্মসূচির মধ্যে ছিল শরীরচর্চা ও মাঠের কাজ, হাতে কলমে শিখি, ভাষা শিক্ষা কর্মশালা, ফার্স্ট এইড প্রশিক্ষণ, আলোর ভুবন, প্রেজেন্টেশন, হাইকিং, পার্লামেন্টারি ডিবেট ও আনুষ্ঠানিক কুচকাওয়াজ।

4 (2)

৩ মে বেলুন উড়ানোর মাধ্যমে সুবর্ণজয়ন্তী ন্যাশনাল ক্যাম্পের উদ্বোধন করা হয়। উদ্বোধনী সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসরের সহ-সভাপতি, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব জয়নুল আবেদীন আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসরের প্রাক্তন সাংস্কৃতিক সম্পাদক ডা. আবু হেনা আবিদ জাফর ও আসরের প্রাক্তন প্রধান পরিচালক এম এ কে শাহীন চৌধুরী।

সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও আসরের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসরের উপদেষ্টা কোষাধ্যক্ষ মো: শহীদুল ইসলাম।

সমাপনী অধিবেশনে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন আসরের প্রাক্তন প্রধান পরিচালক মো: আহসান হাবীব, প্রাক্তন সহকারী প্রধান পরিচালক হামিদুর রহমান সোহাগ এবং নাসির আহমেদ ফয়সাল।

সুবর্ণজয়ন্তী ন্যাশনাল ক্যাম্পে ক্যাম্প চিফ হিসেবে দায়িত্ব পালন করেন আসরের প্রধান পরিচালক, বিশিষ্ট শিশু সংগঠক হুমায়ুন কবীর। ফিল্ড ইনচার্জ হিসেবে আসরের সহকারী প্রধান পরিচালক সাইফুল ইসলাম এবং ডেপুটি ফিল্ড ইনচার্জ হিসেবে কেন্দ্রীয় শিশু দক্ষতা উন্নয়ন সম্পাদক আফনান সাদিক দায়িত্ব পালন করেন।

3 (1)

ক্যাম্পে শৃঙ্খলা, সময়ানুবর্তীতা, আনুগত্য, ব্যক্তিগত পারদর্শিতার স্বীকৃতিস্বরূপ বেস্ট ডেলিগেট হওয়ার মর্যাদা অর্জন করে তারারমেলা শাখার সংগঠক অগ্রপথিক সাকিফ বিন আলম এবং প্যারেড কমান্ডারের দায়িত্ব পালনের মাধ্যমে মাঠের কাজে শ্রেষ্ঠত্ব অর্জন করে নারায়ণগঞ্জ শহর শাখার পরিচালক অগ্রপথিক এস এম রাকিবুল হাসান। দলগত চমৎকার নৈপুণ্য রাখায় সুবর্ণজয়ন্তী ন্যাশনাল ক্যাম্পের শ্রেষ্ঠ রেজিমেন্ট হওয়ার গৌরব অর্জন করে বিচারপতি আমিরুল কবীর চৌধুরী রেজিমেন্ট।

৭ মে আনুষ্ঠানিক কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন আসরের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
কেমন ছিল রাইসির ব্যক্তিগত ও কর্মজীবন ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের রাইসির মৃত্যুতে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের শোক ঝালকাঠিতে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা টানা চতুর্থবার প্রিমিয়ার লিগ শিরোপা জিতে ম্যান সিটির রেকর্ড ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অবিলম্বে ১০ম ওয়েজবোর্ডে গঠনের দাবি বিএফইউজের হযরত পালনপুরী রহ:, জীবন ও কর্ম রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে ইসরাইলের হাত! দ্বিতীয়বারের মত প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয় করলেন হালান্ড সাভারে মোটরসাইকেল দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তা আহত, স্ত্রী নিহত

সকল