২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালনের আহ্বান বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের

যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালনের আহ্বান বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের - ছবি : সংগৃহীত

২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযথ মর্যাদায় পালনের জন্য শ্রমজীবী মানুষসহ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন।

রোববার এক যৌথ বিবৃতিতে ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি আ.ন.ম শামসুল ইসলাম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান দেশে ও প্রবাসে বসবাসরত সকল বাংলাদেশীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান। নেতৃদ্বয় মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহিদ ও বীর মুক্তিযোদ্ধাদের ভূমিকা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

নেতৃদ্বয় বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশের শ্রমিক-জনতা স্বাধীনতার সূর্য রচনা করেছে। স্বাধীনতা বাঙালি জাতির সবচেয়ে বড়ো অর্জন। এই অর্জনকে আরো সমৃদ্ধ করার জন্য এ দেশের শ্রমজীবী মানুষরা দিনরাত অবিশ্রান্ত পরিশ্রম করে যাচ্ছে। আজ তাদের পরিশ্রমের বদৌলতে বাংলাদেশ পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস ও স্মৃতি আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে এই দিবস যথাযথ মর্যাদায় পালনের বিকল্প নেই। বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নিম্নোক্ত কর্মসূচি গ্রহণ করেছে। ফেডারেশনের সকল জেলা/মহানগরী ও অন্তর্ভুক্ত ট্রেড ইউনিয়নগুলোকে এসব কর্মসূচি সফল করার আহ্বান জানাচ্ছি।

কর্মসূচি
১. স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ফেডারেশনের প্রত্যেক জেলা/মহানগরী, উপজেলা/থানা, জাতীয় ইউনিয়ন, ক্রাফট ফেডারেশন এবং ট্রেড ইউনিয়নের উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা ও শ্রমিক সমাবেশ।
২. অস্বচ্ছল শ্রমিক পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান।
৩. সুবিধা বঞ্চিত শ্রমিক পরিবারের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ।
৪. অনাথ ও পথশিশুদের মাঝে ইফতার বিতরণ।
৫. দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে জেলা/মহানগরী, উপজেলা/থানা ও ট্রেড ইউনিয়নের উদ্যোগে ব্যানার ও ফেস্টুন লাগানো।
৬. কারখানা, টার্মিনাল, বিভিন্ন গ্যারেজ, শ্রমিক মেস ও শ্রমিক কলোনিতে শ্রমিক সমাবেশ ও ইফতার মাহফিল।
৭. ট্রেড ইউনিয়ন সমূহের উদ্যোগে শ্রমিক সমাবেশ ও ইফতার মাহফিল।
৮. দেশের স্বাধীনতার জন্য যারা নিঃস্বার্থ সংগ্রাম করেছেন, জীবন দিয়েছেন ও ত্যাগ স্বীকার করেছেন তাদের জন্য এবং প্রিয় জনভূমি বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হেফাজতের জন্য পরম করুণাময় আল্লাহর দরবারে দোয়া করা।

 


আরো সংবাদ



premium cement
শ্বশুরের ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রির কাছে আচরণবিধি লঙ্ঘন ও উসকানিমূলক বক্তব্য প্রদানে অধ্যক্ষ এবং চেয়ারম্যান গ্রেফতার আবারো পিএমএল-এনের সভাপতি হচ্ছেন নওয়াজ শরিফ বিষখালী নদী থেকে ২২ ঘণ্টা পর নিখোঁজ জেলের লাশ উদ্ধার ৩ জেলায় বয়ে যাচ্ছে অতি তীব্র তাপপ্রবাহ ছত্তিশগড়ে ২৯ জন মাওবাদী নিহত হওয়ার পর এলাকায় যে ভয়ের পরিবেশ নেতানিয়াহুকে গাজার কসাই বললেন এরদোগান রাশিয়া ইউক্রেনের ৬৮টি ড্রোন ভূপাতিত করেছে গুচ্ছ পরীক্ষা দিতে এসে জবি কেন্দ্রে অসুস্থ এক শিক্ষার্থী থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

সকল