২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


বাংলাদেশ কওমি ছাত্র ফোরামের সভাপতি জামিল, সম্পাদক সাজিদ

বাংলাদেশ কওমি ছাত্র ফোরামের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে - ছবি : সংগৃহীত

দেশের কওমি মাদরাসার ছাত্রদের অধিকার আদায় ও সেবামূলক সংগঠন বাংলাদেশ কওমি ছাত্র ফোরামের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। এতে জামিল সিদ্দিকীকে সভাপতি ও সাজিদ আব্দুল্লাহকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

সোমবার (১১ মার্চ) কওমি ছাত্র ফোরামের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি সিনিয়র সদস্যদের নিয়ে মতামতের ভিত্তিকে কমিটি পুনর্গঠন করা হয়েছে। সংগঠনটির প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক তানজিল আমির, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক এহতেশামুল হক সাখী ও সিনিয়র সদস্য সানাউল্লাহ খাঁন নতুন কমিটির অনুমোদন দেন।

কমিটিতে রফিকুল ইসলাম আইনীকে সিনিয়র সহ-সভাপতি, কেফায়েতুল্লাহ ফাহিমকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এবং মো: নূর হোসাইনকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

এছাড়া আগামী ৪০ কর্মদিবসের মধ্যে কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ করারও সিদ্ধান্ত হয।

ইসলামের মধ্যপন্থা ও উদারতার আদর্শকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে তরুণ আলেমদের সব মত-পথের ঊর্ধ্বে উঠে দাওয়াতি মানসিকতায় এক হওয়ার প্রেরণায় কাজ করে বাংলাদেশ কওমী ছাত্র ফোরাম। নতুন প্রজন্মের সামনে পূর্ণভাবে ইসলামের সঠিক শিক্ষা তুলে ধরা ও মতাদর্শকেন্দ্রিক বিরোধে না জড়িয়ে সবার মধ্যে ইসলামের আদর্শ ছড়িয়ে দেয়া এ সংগঠনের অন্যতম উদ্দেশ্য।

সব দল ও মতের ঊর্ধ্বে উঠে কওমি ছাত্রদের নিয়ে বৈচিত্র্যের মাঝে ঐক্য করাই ফোরামের লক্ষ্য ও উদ্দেশ্য। বৃহত্তর ঐক্যের জন্য প্রয়োজন মনস্তত্ত্বিক ঐক্য গড়ে তোলা। যেটিকে বলা যায় বৈচিত্র্যের মাঝে ঐক্যের সুর। সে উদ্দেশ্যকে সামনে রেখে রাজনৈতিক ধারার বাইরে দেশের কওমী মাদরাসার ছাত্রদের অধিকার আদায় ও সেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডে অংশ নেয় বাংলাদেশ কওমী ছাত্র ফোরাম।

কয়েক বছর ধরেই ঘরোয়া ও সামাজিক বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে বাংলাদেশ কওমি ছাত্র ফোরাম। করোনা মহামারীতে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় অসহায় ছাত্রদের সহায়তার পাশাপাশি বিভিন্ন কর্মসূচিও পালন করেছে অরাজনৈতিক এ সংগঠনটি।

২০২০ সালে সিরাজগঞ্জে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় তেজগাঁও বেগুনবাড়ি মাদরাসার বেশ কয়েকজন শিক্ষার্থী নিহত এবং অর্ধশতাধিক আহত হওয়ায় ঘটনার তদন্ত দাবি করে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন আয়োজন করা হয়।

২০২২ সালের ২৫ ডিসেম্বর দারুল উলুম দেওবন্দের উচ্চতর হাদিস বিভাগের প্রধান আল্লামা আবদুল্লাহ মারুফীকে প্রধান অতিথি করে আন্তর্জাতিক শিক্ষা সেমিনারের আয়োজন করা হয়। এছাড়া রমজানে সদস্য, শুভাকাঙ্ক্ষী ও দেশবরেণ্য উলামায়ে কেরামের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করে কওমি মাদরাসাভিত্তিক সেবামূলক এ সংগঠনটি।

 


আরো সংবাদ



premium cement
এনজিওর টাকা তুলতে গিয়ে সড়ক দুর্ঘটনায় গৃহবধূ নিহত ভিজিএফবঞ্চিতদের মানববন্ধনে উপজেলা ভাইস চেয়ারম্যানের নেতৃত্বে হামলা, আটক ২ ব্যক্তিগত উপাত্ত সুরক্ষা আইনের খসড়ায় মানবাধিকার ক্ষুণ্ণ হওয়ার ঝুঁকি রয়েছে : আর্টিকেল নাইনটিন ও টিআইবি পিনাকীসহ দু'জনের বিরুদ্ধে চার্জশিট, একজনকে অব্যাহতির সুপারিশ সিরাজদিখানে প্রচণ্ড গরমে মাধ্যমিক বিদ্যালয়ের ৬ শিক্ষার্থী অসুস্থ মানিকগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে গুলিবর্ষণ বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন ৫ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা রুখতে ইউক্রেনকে প্যাট্রিয়ট দেবে যুক্তরাষ্ট্র আইনগত সহায়তা পাওয়া করুণা নয় অধিকার : আইনমন্ত্রী টিউবওয়েলের পানি খেয়ে আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা অসুস্থ

সকল