১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


পুনঃনির্বাচন দাবি চরমোনাই পীরের

চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম - ফাইল ছবি

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, ৩০ ডিসেম্বর নির্বাচনে মানুষের মতামতের প্রতিফলন ঘটেনি। একপেশে ও জালিয়াতির নির্বাচন হয়েছে। ভোট ডাকাতির মাধ্যমে মানুষের অধিকার হরণ করা হয়েছে। মানুষ মৌলিক অধিকার ও ভোটাধিকার প্রতিষ্ঠা করতে পারেনি। প্রহসনের নির্বাচনের ফলাফল বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচন দিতে হবে।

সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়ামের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। বরিশালের চরমোনাইস্থ আমীরের বাসভবনে অনুষ্ঠিত প্রেসিডিয়ামের সভায় উপস্থিত ছিলেন নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মাওলানা আব্দুল হক আজাদ, মাওলানা আব্দুল আউয়াল পীর সাহেব খুলনা, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, ডা. মুখতার হুসাইন, আল্লামা নুরুল হুদা ফয়েজী, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান প্রমুখ।

প্রেসিডিয়ামের সভায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলা হয়, নির্বাচন পরবর্তীতে সারাদেশে সরকার দলীয় ক্যাডার ও পুলিশ নেতাকর্মীদের হামলা, মামলা দিয়ে হয়রানি করছে। চরমোনাই পীর নেতাকর্মীদের হামলা-মামলা ও হয়রানি বন্ধের দাবি জানিয়ে বলেন, মানুষের মৌলিক ও ভোটাধিকার আজ ভুলুন্ঠিত। এভাবে একটি দেশ চলতে পারে না।

সভায় মানুষের মৌলিক অধিকার এবং ভোটাধিকার প্রতিষ্ঠায় রাষ্ট্রপতি বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।


আরো সংবাদ



premium cement
যে কারণে ডিবিতে গিয়েছিলেন মাওলানা মামুনুল হক? ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডুসেন সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে পুলিশ সাফল্য পেয়েছে : আইজিপি বাংলাদেশের প্রতিটি জেলায় রেলস্টেশন নির্মাণ করা হবে : রেলপথমন্ত্রী বাংলাদেশের আসছেন ‘ওসমান বে’ ধর্ষণ মামলা থেকে মুক্তি মেলার পর বিশ্বকাপে খেলার অনুমতি পেলেন লামিচানে গাজীপুরে বজ্রপাতে গৃহবধূর মৃত্যু নারায়ণগঞ্জে ৫৭টি চোরাই মোবাইলসহ ৭ জন গ্রেফতার আশুলিয়ায় তুচ্ছ ঘটনায় বন্ধুর হাতে বন্ধু খুন ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদফতরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ গাজীপুরে ব্যবসায়ীর আত্মহত্যা

সকল