৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ইরানের হামলা ঠেকাতে ইসরাইলকে সহায়তার খবর অস্বীকার সৌদির

-

ইরানের সাম্প্রতিক শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা থেকে ইসরাইলকে রক্ষায় সৌদি আরব কাজ করেছে বলে ইসরাইলি সংবাদমাধ্যম কেএএন নিউজের খবরে দাবি করা হয়। তবে এই বিষয়টির সাথে সংশ্লিষ্ট সৌদির একাধিক ঘনিষ্ঠ সূত্র ইসরাইলকে রক্ষায় সৌদি আরবের পদক্ষেপ নেয়ার দাবিকে অস্বীকার করেছে। সৌদি আরবের রাষ্ট্রীয় মালিকানাধীন সংবাদপত্র আল-আরাবিয়ার খবরে এই তথ্য জানানো হয়েছে।
দেশটির আরেক সংবাদমাধ্যম আরব নিউজের খবরে বলা হয়েছে, ইসরাইলের সংবাদমাধ্যমে সৌদি আরবের সরকারি একটি ওয়েবসাইটের বরাত দিয়ে এক দিন আগে ওই খবর প্রকাশ করা হয়। এতে বলা হয়, ইরানের আক্রমণ থেকে ইসরাইলকে রক্ষা করার জন্য প্রতিরক্ষা জোটে অংশ নিয়েছে সৌদি আরব। কিন্তু সৌদি আরবের রাষ্ট্রীয় সূত্রগুলো এই তথ্য অস্বীকার করেছে।
এর আগে, ওই ওয়েবসাইটে বলা হয়, ইরানের ছোড়া ড্রোন এবং ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে সৌদি আরব নিজেদের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ব্যবহারের পাশাপাশি ইসরাইল, যুক্তরাষ্ট্র, জর্দান, ব্রিটেন ও ফ্রান্সের সমন্বয়ে গঠিত সামরিক জোটকে সহযোগিতা করেছে। সহযোগিতার কারণ হিসেবে কেএএন নিউজ বলেছে, ‘সৌদি আরব মনে করে, গাজায় সঙ্ঘাত শুরুর পর থেকে ইরান এই সঙ্ঘাতে ফায়দা তোলার পরিকল্পনা করছে এবং সম্প্রতি যে হামলা তেহরান পরিচালনা করেছে, তা সেই পরিকল্পনার অংশ।’


আরো সংবাদ



premium cement