৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


নির্বাচনের সময়ও কারাগারে থাকতে হবে কেজরিওয়ালকে

-

দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টে আবেদন করেও স্বস্তি পেলেন না দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। লোকসভা নির্বাচন শুরু হয়ে গেলেও কারাগারেই থাকতে হচ্ছে তাকে। গতকাল সোমবার তার মামলার শুনানির পরে দিল্লির মুখ্যমন্ত্রীর জামিন মঞ্জুর করেনি শীর্ষ আদালত। আপাতত ইডির কাছে জবাব তলব করেছে সুপ্রিম কোর্ট। আগামী ২৯ এপ্রিল থেকে শুরু হওয়া সপ্তাহে এই মামলার পরবর্তী শুনানি হবে।
১৯ এপ্রিল থেকে শুরু হবে লোকসভা নির্বাচন। দ্বিতীয় দফার ভোটগ্রহণ হবে ২৬ এপ্রিল। তবে এই দুই দিনই কারাগারে বন্দী থাকবেন কেজরি। কারণ কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে পরবর্তী শুনানি হবে ২৯ এপ্রিল বা তার পরে। শুনানির আগে অবশ্য এই গ্রেফতারি প্রসঙ্গে ইডির কাছে জবাব তলব করেছে সুপ্রিম কোর্ট। ২৪ এপ্রিলের মধ্যে শীর্ষ আদালতের কাছে নিজের বক্তব্য পেশ করতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। সুপ্রিম কোর্ট জানিয়েছে, আগামী ২৩ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতেই থাকতে হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে।
গত ২১ মার্চ ইডির হাতে গ্রেফতার হন আপ নেতা। তারপর ইডি হেফাজত থেকে তাকে পাঠানো হয় তিহাড় জেলে। সেখান থেকেই গ্রেফতারির বিরোধিতা করে সুপ্রিম কোর্টে আবেদন করেন দিল্লির মুখ্যমন্ত্রী। সোমবার এই মামলার শুনানির সময়ে কেজরির আইনজীবী অভিষেক মনু সিংভি বলেন, নির্বাচনী প্রচার থেকে আপ প্রধানকে আটকে রাখার জন্যই গ্রেফতার করেছে ইডি।

 


আরো সংবাদ



premium cement