২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ইন্দোনেশিয়ায় ভূমিধসে ৪ জনের মৃত্যু, নিখোঁজ ৬

ইন্দোনেশিয়ার পশ্চিম জাভার সিবেন্ডা গ্রামে ভূমিধসের জায়গায় অনুসন্ধান করছেন উদ্ধারকর্মীরা : ইন্টারনেট -

ইন্দোনেশিয়ায় ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে চারজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নিখোঁজ রয়েছে আরো ছয়জন। উদ্ধারকর্মীরা জানিয়েছেন, তারা এখন পর্যন্ত চারজনের লাশ উদ্ধার করতে সক্ষম হয়েছেন। এর মধ্যে দুই শিশুও রয়েছে। দেশটির জাভা দ্বীপে আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে এবং ভূমিধসের ঘটনা ঘটেছে। স্থানীয় এক কর্মকর্তা বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন।
পশ্চিম জাভা প্রদেশের সিবেন্ডা গ্রামে কয়েক ঘণ্টা ধরে ভারী বৃষ্টিপাতের কারণে আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। মধ্যরাতে যখন আকস্মিক বন্যায় সবকিছু প্লাবিত হতে শুরু করে সে সময় অধিকাংশ মানুষই ঘুমিয়ে ছিলেন। বন্যায় বেশ কিছু বাড়িঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ ছাড়া এখনো বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। ইতোমধ্যে শত শত মানুষকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।
স্থানীয় দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান মেইদি এএফপিকে বলেন, আজ (বুধবার) সকাল পর্যন্ত চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া এখনো আরো ছয়জন নিখোঁজ রয়েছে। বর্ষাকালে ইন্দোনেশিয়ায় ভূমিধসের ঘটনা খুবই সাধারণ হয়েছে দাঁড়িয়েছে এবং এই সমস্যা বিভিন্ন স্থানে বন উজাড়ের কারণে আরো বেড়েছে। দীর্ঘ সময় ধরে ভারী বৃষ্টির কারণে কিছু এলাকায় বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে।
চলতি মাসের শুরুতে সুমাত্রা দ্বীপে আকস্মিক বন্যা এবং ভূমিধসের কারণে কমপক্ষে ৩০ জন প্রাণ হারায়। এ ছাড়া নিখোঁজ হয় আরো বেশ কয়েকজন। এ ছাড়া গত ডিসেম্বরে সুমাত্রার লেক টোবার কাছে একটি ভূমিধস এবং আকস্মিক বন্যার পানিতে কয়েক ডজন বাড়িঘর ভাসিয়ে নিয়ে গেছে। সে সময় দু’জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়া একটি হোটেল পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।


আরো সংবাদ



premium cement