২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


পিটিআই নেতাকর্মীদের মুক্তি দাবি ইমরানের

-

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান দেশটির বিচার বিভাগের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, তাকে জেলে রাখতে চাইলে রাখা হোক, তবু তার দলের নেতাকর্মীদের ছেড়ে দেয়া হোক। গত মঙ্গলবার ১৯০ মিলিয়ন পাউন্ড দুর্নীতি মামলার শুনানির পর সংবাদকর্মীদের সাথে আলাপকালে ইমরান খান এই আহ্বান জানান।
এ সময় ইমরান খান পাকিস্তানের প্রধান বিচারপতি কাজী ফয়েজ ঈসার প্রতি আহ্বান জানান, গত বছরের ৯ মে সেনা স্থাপনায় ভাঙচুরের অভিযোগে তার দলের নেতাকর্মীদের বিরুদ্ধে যেসব মামলা হয়েছে, সেগুলোর তদন্তে একটি বিচার বিভাগীয় কমিটি গঠন করা হোক। ইমরান খান বলেন, ‘এ ঘটনায় এখন পর্যন্ত কোনো তদন্তই হয়নি।’ এ সময় তিনি বলেন, তথ্য-প্রমাণ লোপাট ও লুকিয়ে রাখাও একধরনের অপরাধ।
ইমরান খান বলেন, ‘একটি রাজনৈতিক দলকে ৯ মে’র ঘটনার ওপর ভিত্তি করে নাই করে ফেলা হচ্ছে।’ এই মামলার বিচারে ন্যায্যতা নিশ্চিত করার দাবি জানিয়ে পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, পিটিআই নেতাকর্মীদের মুক্তি দেয়ার বিষয়টি কর্তৃপক্ষের ভেবে দেখা উচিত। এ সময় তিনি বলেন, ‘যদি আপনারা আমাকে জেলে রাখতে চান, রাখুন। তারপরও বাকিদের ছেড়ে দিন।’ এর আগে ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে পাকিস্তানজুড়ে বিক্ষোভ-মিছিল করেন ইমরান খানের ভক্ত-সমর্থকরা। পাকিস্তান সরকার ও সেনাবাহিনীর অভিযোগ, সে দিন ইমরান খানের সমর্থকরা দেশের বিভিন্ন স্থানে সেনা স্থাপনায় ভাঙচুর চালিয়েছিল। সেই অভিযোগে ইমরান খানসহ পিটিআইয়ের বিপুলসংখ্যক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের ও গ্রেফতার করা হয়।


আরো সংবাদ



premium cement