১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


কিমের সাথে বৈঠক করতে চান জাপানের প্রধানমন্ত্রী

-

উত্তর কোরিয়ার সর্বময় ক্ষমতার অধিকারী প্রেসিডেন্ট কিম জং উনের সাথে সাক্ষাৎ করতে চান জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। কিম জং উনের বোন কিম ইয়ো জং এই দাবি করেছেন। উত্তর কোরিয়ার রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা কেসিএনএ এ তথ্য জানিয়েছে।
সোমবার স্থানীয় সময় সকালের দিকে কিম ইয়ো জং এ দাবি করেছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘কিশিদা সম্প্রতি ডেমোক্র্যাটিক পিপলস রিপাবলিক অব কোরিয়ার স্টেট অ্যাফেয়ার্স কমিশনের চেয়ারম্যানের সাথে যত তাড়াতাড়ি সম্ভব সাক্ষাৎ করার ইচ্ছা প্রকাশ করেছেন।
বিবৃতিতে এই বিষয়ে আর কোনো তথ্য দেয়া হয়নি। তবে কিম ইয়ো জং জানিয়েছেন, জাপান যত দিন তার উত্তর কোরিয়া বিষয়ক নীতিতে উল্লেখযোগ্য পরিবর্তন না আনবে তত দিন পর্যন্ত এ ধরনের কোনো সাক্ষাতের সম্ভাবনা নেই।
এ দিকে এই সাক্ষাতের বিষয়ে আজ সোমবার জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা বলেছেন, উত্তর কোরিয়ার সাথে শীর্ষ পর্যায়ের আলোচনা ‘গুরুত্বপূর্ণ’। তিনি বলেছেন, জোপান-উত্তর কোরিয়া সম্পর্ক, অপহরণ ইস্যুগুলোর মতো সমস্যাগুলো সমাধানের জন্য শীর্ষ স্তরের আলোচনা গুরুত্বপূর্ণ।


আরো সংবাদ



premium cement
আলো দূষণ কী এবং এর প্রভাবে কী কী ক্ষতি হয় পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের সুযোগ দেখছেন কারস্টেন নিউইয়র্কে নিলামে ক্লদ মনে পেইন্টিং ৩৫ মিলিয়ন ডলারে বিক্রি পূর্বধলায় শিক্ষার্থীর লাশ বিল থেকে উদ্ধার তুরস্কের কায়সেরি উচ্চতর ইসলামী গবেষণা কেন্দ্রে ইফতা বিভাগে প্রথম বাংলাদেশের আমিনুল রাহুল গান্ধীর সম্পত্তি ২০ কোটি, সস্ত্রীক অমিত শাহর ৬৫ কোটি ডেঙ্গু রোগীর বাড়িসহ আশপাশে সচেতনতা জোরদারের তাগিদ মেয়র আতিকুলের নিউক্যাসলকে হারিয়ে ইউরোপের আশা টিকিয়ে রাখলো ইউনাইটেড জীবননগরে কাঠপট্টিতে আগুনের ঘটনায় গ্রেফতার ২ ফারাক্কা বাঁধের প্রতিবাদ এসেছিল পশ্চিমবঙ্গ থেকেও! ডোনাল্ড লু’র বক্তব্যের পর মির্জা ফখরুলের কথার মূল্য নেই : কাদের

সকল