২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মাদাগাস্কারে প্রেসিডেন্ট হত্যার ষড়যন্ত্রের অভিযোগ

-

মাদাগাস্কারের প্রেসিডেন্টকে হত্যার ব্যর্থ চেষ্টার অভিযোগে দেশটির উচ্চ পদস্থ সেনা ও পুলিশ কর্মকর্তাদের গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন পাঁচজন জেনারেল এবং বেশ কয়েক জন সক্রিয় পুলিশ কর্মকর্তা। এর মধ্য দিয়ে গত মাসের ব্যর্থ হত্যা চেষ্টার ঘটনায় ২১ জনকে তদন্তের আওতায় আনা হলো। মাদাগাস্কারে চলমান বিভিন্ন সঙ্কটের মধ্যে একটি হলো প্রেসিডেন্ট আন্দ্রে রাজোয়েলিনাকে হত্যার চেষ্টা। গত বছর করোনা মহামারী শুরুর পর থেকেই দেশটিতে লকডাউন চলছে। এ ছাড়া দক্ষিণাঞ্চলে চলছে দুর্ভিক্ষ পরিস্থিতি।
গত মাসে মাদাগাস্কার সরকারের এক ঘোষণায় বলা হয় প্রেসিডেন্টসহ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তিতে হত্যার চেষ্টা নস্যাৎ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল