২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
চীনা মানবাধিকার রিপোর্ট

মার্কিন আগ্রাসনে বিশ্ব ভয়াবহ বিপর্যয়ের মুখে

-

সারাবিশ্বে আমেরিকা দীর্ঘ দিন ধরে যে যুদ্ধ চাপিয়ে দিয়ে আসছে এবং তারা যে বলদর্পী আকাক্সক্ষা পোষণ করছে এতে পুরো বিশ্ব ভয়াবহ বিপর্যয়ের মুখে চলে গেছে। চীনের সর্ববৃহৎ বেসরকারি সংস্থা ‘চায়না সোসাইটি ফর হিউমান রাইটস স্টাডিজ’ শুক্রবার এক রিপোর্টে এ কথা বলেছে। এতে বলা হয়েছে, মানবাধিকার রক্ষার নামে আমেরিকা দেশে দেশে যে যুদ্ধ চাপিয়ে দিয়েছে, তাতে কেবল সংশ্লিষ্ট দেশগুলোর সামরিক বাহিনীর ব্যাপক ক্ষতি হচ্ছে না বরং বিপুল সংখ্যায় বেসামরিক নাগরিক মারা যাচ্ছে এবং প্রচুর পরিমাণে সম্পদের ক্ষতি হচ্ছে।
বিশ্বের বিভিন্ন দেশে এই যুদ্ধ চাপিয়ে দেয়ার মধ্য দিয়ে আমেরিকা স্বার্থপরতা এবং কপটতার মুখোশ উন্মোচিত হয়েছে। চীনা মানবাধিকার সংস্থার রিপোর্টে মার্কিন আগ্রাসনের নমুনা হিসেবে ১৯৪৭ সালে গ্রিসে সামরিক হামলা থেকে শুরু করে ভেনিজুয়েলা সরকারের বিরুদ্ধে অবস্থানের কথা তুলে ধরা হয়েছে। কোরিয়া যুদ্ধ, ভিয়েতনাম, উপসাগরীয় যুদ্ধ, কসোভো, আফগানিস্তান, ইরাক এবং সিরিয়া যুদ্ধের কথা উল্লেখ করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল