২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ট্রাম্পের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে পারে ইউটিউব

-

নিজেদের প্লাটফর্মে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে নিষেধাজ্ঞা তুলে নেয়া হতে পারে বলে জানিয়েছে জনপ্রিয় সোস্যাল মিডিয়া প্লাটফর্ম ইউটিউব। ‘সহিংসতার সত্যিকারের হুমকি’ হ্রাস পেলে এই নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে বলে বৃহস্পতিবার জানান সংস্থাটির প্রধান নির্বাহী সুসান ওজসিককি।
বৃহস্পতিবার তিনি জানান, সরকারের সতর্কবার্তা এবং (ট্রাম্পের) কোনো হিংসাত্মক বক্তৃতা না থাকলে এই নিষেধাজ্ঞা তুলে নেবে প্রতিষ্ঠানটি। এর আগে জানুয়ারির ৬ তারিখে যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের প্রতীক ক্যাপিটল ভবনে হামলায় সমর্থকদের উসকানি দেয়ার অভিযোগে নিজেদের প্লাটফর্ম থেকে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল ইউটিউব কর্তৃপক্ষ।
সহিংসতায় উসকানি দেয়ার মাধ্যমে ট্রাম্প ইউটিউব ব্যবহারের নীতিমালা ভঙ্গ করেছেন বলে সেসময় জানিয়েছিল সংস্থাটি। তবে এখন দেশটির রাজনৈতিক পরিস্থিতি শান্ত হওয়ায় এবং সহিংসতার আশঙ্কা কমে আসায় ট্রাম্পের অ্যাকাউন্টটি আবারো খুলে দেয়ার চিন্তাভাবনা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত

সকল