০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


নাইজেরিয়ায় বিক্ষোভে গুলি : নিহত ২০

-

নাইজেরিয়ার বৃহত্তম শহর লাগোসে পুলিশি বর্বরতার বিরুদ্ধে প্রতিবাদে অংশগ্রহণকারীদের ওপর গুলিতে কমপক্ষে ২০ জন নিহত এবং আরো অনেকে আহত হয়েছেন। সৈন্যরা গুলি করার পর তিনি প্রায় ২০টি লাশ ও অন্ততপক্ষে ৫০ জন আহতকে গুনেছেন একজন প্রত্যক্ষদর্শী।
মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানিয়েছে, তারাও মৃত্যুর বিষয়ে বিশ্বাসযোগ্য খবর পেয়েছে। নাইজেরিয়ার কর্তৃপক্ষ প্রতিশ্রুতি দিয়ে বলেছে, গুলিবর্ষণের ঘটনা তদন্ত করে দেখা হবে। লাগোস ও অন্যান্য অঞ্চলে অনির্দিষ্টকালের জন্য ২৪ ঘণ্টার কারফিউ জারি করা হয়েছে।
নাইজেরিয়া পুলিশের স্পেশাল অ্যান্টি-রবারি স্কোয়াডকে (সার্স) নিয়ে দুই সপ্তাহ ধরে প্রতিবাদ চলছিল। প্রতিবাদের মুখে ইতোমধ্যে পুলিশের এই ইউনিটটিকে বিলুপ্ত করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গত মঙ্গলবার সন্ধ্যায় লাগোসের অভিজাত লেক্কি শহরতলীতে উর্দি পরা লোকজন প্রতিবাদকারীদের ওপর গুলি চালিয়েছে।


আরো সংবাদ



premium cement
ইসরাইল-গাজা যুদ্ধবিরতি আলোচনা নিয়ে কায়রোতে জোরদার প্রচেষ্টা ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় থেকে ২৫ ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারী আটক গাজীপুরে তুলার গুদামে আগুন স্টপেজের দাবিতে ফরিদপুরে প্রথম দিনই ট্রেনের গতিরোধ সন্দেশখালির ধর্ষণের অভিযোগ সাজানো, বিজেপি নেতার ভিডিওতে তোলপাড় খাগড়াছড়ির দীঘিনালায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে বাংলাদেশ-মিসরের আলোচনা দুই অঞ্চলে ঝড়ের আভাস

সকল