২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জি-৭ সম্মেলনের আমন্ত্রণ ফিরিয়ে দিলেন অ্যাঞ্জেলা

-

ওয়াশিংটনে বিশ্বের ধনী দেশগুলোর সংগঠন গ্রুপ অব সেভেন (জি-৭) সম্মেলনে অংশ নিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমন্ত্রণ ফিরিয়ে দিয়েছেন জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মারকেল। আগামী জুন মাসের শেষে অনুষ্ঠেয় সম্মেলনে জার্মান চ্যান্সেলরকে আমন্ত্রণ জানিয়েছিলেন ট্রাম্প। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণপূর্বক ব্যক্তিগত প্রস্তুতিহীনতার কথা উল্লেখ করে সেই আমন্ত্রণ ফিরিয়ে দিয়েছেন অ্যাঞ্জেলা।
গতকাল শনিবার (৩০ মে) জার্মানির সরকারি মুখপাত্র স্টিফেন সেইবার্ট এ খবর জানিয়েছেন। এ দিকে রাজনৈতিক খবরের জন্য জনপ্রিয় মার্কিন ওয়েব পত্রিকা পলিটিকোর এক খবরে বলা হয়েছে, জি-৭ সম্মেলনে আমন্ত্রণ পেয়ে জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কিন প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান। তবে বৈশ্বিক মহামারীর মধ্যে ওয়াশিংটনে গিয়ে ওই সম্মেলনে অংশ নেয়ার ব্যাপারে তিনি ব্যক্তিগতভাবে প্রস্তুত নন, জার্মানির সরকারি সূত্রগুলো নিশ্চিত করেছে। অন্য দিকে গত সপ্তাহে হোয়াইট হাউজে করোনা পরিস্থিতি নিয়ে টাস্কফোর্সের নিয়মিত ব্রিফিংয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, লকডাউন থেকে বিশ্বব্যবস্থাকে বের করে নিয়ে আসার প্রথম ধাপ হবে জুনের জি-৭ সম্মেলন।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল