২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কারারুদ্ধ কাশ্মিরিদের মুক্তির আহ্বান অ্যামনেস্টির

-

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে যে অধিকৃত জম্মু-কাশ্মিরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়া ভারত সরকারের উচিত হবে ক্ষমতার অপব্যবহার বন্ধ করে নির্বিচারে গ্রেফতার করা কাশ্মিরিদের মুক্তি দেয়া।
অ্যামনেস্টি আরো বলে, করোনাভাইরাসের কারণে জম্মু-কাশ্মির অঞ্চল লকডাউনের দ্বিতীয় পর্যায়ে প্রবেশ করতে যাচ্ছে। ভারত সরকারের উচিত হবে নির্বিচারে গ্রেফতার করা সবাইকে মুক্তি দেয়া। পাশাপাশি সেখানে ইন্টারনেট সংযোগ পুনর্বহাল এবং ওই এলাকার জনগণের মধ্যে আস্থা তৈরির জন্য সক্রিয়ভাবে কর্মসূচি বাস্তবায়ন করতে হবে।
মানবাধিকার সংগঠনটি জানায় যে, (ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরে) শুধু মুখের নির্দেশে বয়স্ক ও শিশুদের নির্বিচারে গ্রেফতার করার প্রমাণ তাদের কাছে রয়েছে। পাশাপাশি দীর্ঘদিন ধরে সেখানে অবরোধ আরোপ করে রাখার পাশাপাশি প্রশাসনের কার্যক্রমে স্বচ্ছতার অভাব প্রকট। অ্যামনেস্টি জানায়, গত বছর ৫ আগস্ট নয়াদিল্লি এই অঞ্চলের রাজ্য মর্যাদা কেড়ে নেয়ার পর থেকে কয়েক মাসব্যাপী অবরোধ জারি করে রাখার সময় শিশুদের আটক করার ঘটনা ব্যাপকভাবে বেড়ে গেছে।

 


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন

সকল