২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


এবার ফোন নম্বর দিয়েই লগইন করা যাবে হোয়াটসঅ্যাপ ওয়েবে

- ছবি : সংগৃহীত

শুধু মোবাইল ডিভাইস নয়, এবার ওয়েব ভার্সনেও যাতে আরো সহজে ব্যবহার করতে পারেন ইউজাররা, তার জন্য নতুন পদক্ষেপ হোয়াটসঅ্যাপের। এবার আর কিউআর (QR) কোড স্ক্যান করার প্রয়োজন নেই। ফোন নম্বর ব্যবহার করেই হোয়াটসঅ্যাপ ওয়েবে লগইন করা যাবে!

ইউজাররা যাতে একঘেয়ে না হন এবং তাদের তথ্য সুরক্ষিত রাখতে প্রতিনিয়ত নতুন ভাবনাচিন্তা করে চলেছে মেটার অন্তর্গত এই ম্যাসেজিং অ্যাপ। সম্প্রতি বেশ কয়েকটি ফিচার যুক্ত হয়েছে এই অ্যাপে। এবার নিজেদের ওয়েব ভার্সন নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। বর্তমানে ডেস্কটপে হোয়াটসঅ্যাপের ওয়েব পেজটি খুলে কিউআর (QR) কোডটি নিজের স্মার্টফোনের মাধ্যমে স্ক্যান করতে হয়।

তবে এবার আর তার প্রয়োজন হবে না। এবার মোবাইল নম্বরটি টাইপ করলেই ওয়েব ভার্সন খুলে যাবে। অর্থাৎ আপনার ফোনের ক্যামেরা সঠিকভাবে কাজ না করলেও কোনো সমস্যা হবে না।

আপাতত অ্যান্ড্রয়েডের বিটা ভার্সনে পরীক্ষামূলকভাবে এই ফিচারটি চালু করা হয়েছে। তবে সব ইউজারের জন্য কবে এই ফিচারটি চালু হবে, তা এখনো হোয়াটসঅ্যাপের তরফ থেকে জানানো হয়নি। তবে শিগগিরই ফিচারটি চালু হবে বলে জানা গেছে। চলুন জেনে নেয়া যাক কিভাবে ফোন নম্বরের মাধ্যমে ওয়েব ভার্সনে লগইন করবেন।

হোয়াটসঅ্যাপ ওয়েবের অফিসিয়াল পেজে যান। সেখানে কিউআর (QR) কোডের নিচে ফোন নম্বর লেখার জায়গা থাকবে। লিংক উইথ ফোন নম্বর অপশনে গিয়ে নিজের হোয়াটসঅ্যাপ নম্বরটি লিখে ফেলুন। এবার নিজের স্মার্টফোনের হোয়াটসঅ্যাপ ওপেন করে মেনু থেকে Linked Device অপশনটি বেছে নিন। সেখানে লিংক উইথ ফোন নম্বরে গিয়ে আপনার ব্রাউজার স্ক্রিনে ফুটে ওঠা ৮ নম্বরের কোডটি এন্ট্রি করুন। তাহলেই ব্যবহার করা যাবে ওয়েব ভার্সন।


আরো সংবাদ



premium cement