২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পুলিশ তদন্তকেন্দ্রে হামলা : সরিষাবাড়ীতে আ’লীগের ১৬ জনের বিরুদ্ধে মামলা

- প্রতীকী ছবি

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার তারাকান্দি পুলিশ তদন্তকেন্দ্রে হামলার ঘটনায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিকের সমর্থকদের ১৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

শুক্রবার রাতে এসআই শফিউল আলম সোহাগ সরিষাবাড়ী থানায় মামলাটি করেন। এতে নামোল্লেখ করে আওয়ামী লীগের ১৬ জন নেতাকর্মী ও অজ্ঞাত আরো ৪০-৪৫ জনকে আসামি করা হয়েছে।

সরিষাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মজিদ জানান, পুলিশের কাজে বাধা ও জননিরাপত্তা বিঘ্নিত করার অভিযোগে এ মামলা করা হয়। এ ঘটনায় আটক ১ নম্বর আসামি মশিউর রহমান মোর্শেদকে গ্রেফতার দেখানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

এদিকে পুলিশের ওপর হামলা ও তারাকান্দি যমুনা সার কারখানা এলাকায় ভীতি সৃষ্টির অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিকের বিচার
দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে আওয়ামী লীগ সমর্থিত স্থানীয় লোকজন কারখানা এলাকায় এ মিছিল বের করে।

উল্লেখ্য, আধিপত্য বিস্তার করতে শুক্রবার সকালে আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলামের লোকজন বিএনপি থেকে আসা মশিউর রহমান মোর্শেদের নেতৃত্বে যমুনা সার কারখানা এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া দেয়। পুলিশ বাধা দিলে তারা সংঘর্ষে জড়ায়। এ সময় পুলিশ মোর্শেদকে আটক করলে তারা ক্ষিপ্ত হয়ে তদন্তকেন্দ্রে হামলা ও ইটপাটকেল নিক্ষেপ করে। এতে তদন্তকেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ, এসআই শফিউল আলম সোহাগ, এসআই সুলতান মাহমুদ, এএসআই মেহেদী হাসান, কনস্টেবল খোকনুজ্জামান ও সোলায়মান আহত হন।

এ ব্যাপারে পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ জানান, যমুনা সার কারখানা এলাকায় বর্তমানে পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সানোয়ার হোসেন বাদশা বলেন, দলের নাম ভাঙিয়ে কোনো অপকর্ম করার সুযোগ নেই। যারা করবে দায়ভার তাদের।

বিষয়টি সাংগঠনিকভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে এবং জেলা নেতৃবৃন্দের সাথে পরামর্শ করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।


আরো সংবাদ



premium cement