২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নৌকায় ভোট দেয়ায় প্রতিপক্ষের হামলা-ভাঙচুর, আহত ৩

নৌকায় ভোট দেয়ায় প্রতিপক্ষের হামলা-ভাঙচুর - ছবি : নয়া দিগন্ত

জামালপুরের দেওয়ানগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে প্রতিপক্ষের কর্মী-সমর্থকদের বাড়িঘরে হামলা-ভাঙচুর ও মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার দুপুর ২টায় দেওয়ানগঞ্জ উপজেলার হাতিভাঙ্গা ইউনিয়নের আমখাওয়া পশ্চিম মাঝিপাড়া গ্রামের মাঝিপল্লীতে এ হামলার ঘটনা ঘটে।

এতে মাঝিপাড়া গ্রামের জেলে গোবিন্দ দাস (৫০) ও শুভচন্দ দাসসহ (৬৫) বেশ কয়েকজন আহত হয়েছেন।

আহত ও অন্যান্যরা অভিযোগ করেন, গত ৫ জানুয়ারি হাতিভাঙ্গা ইউপি নির্বাচনে আমরা নৌকা মার্কা প্রতীকে ভোট দেই বলে প্রতিপক্ষ মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকরা ৫০ থেকে ৬০ জনের একটি দল লাঠিশোটা, দা, লোহার রডসহ দলবদ্ধ হয়ে এসে আমাদের বাড়িঘরে হামলা চালায়। এ সময় জীবনের ভয়ে আমরা পরিবার-পরিজন নিয়ে পাশের গ্রামে পালিয়ে যাই। পরে দেওয়ানগঞ্জ উপজেলার নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো: বেলাল হোসেনের
কাছে গিয়ে মৌখিক অভিযোগ করলে, তিনি লিখিত অভিযোগ দিতে বলেন।

এ ব্যাপারে দেওয়ানগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহব্বত কবিরের সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি, সবাইকে শান্ত থাকতে বলেছি। ঘটনা তেমন বড় কিছু না। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো: বেলাল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, হাতিভাঙ্গা ইউনিয়নের আমখাওয়া মাঝিপাড়া গ্রামের একদল লোক আমার সঙ্গে দেখা করে তাদের বাড়িঘরে হামলা-ভাঙচুর ও মারপিট করার মৌখিক অভিযোগ করেছেন। এ সময় কয়েকজনকে রক্তাক্ত অবস্থায় দেখা গেছে। লিখিত অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো জানান, গত ৫ জানুয়ারি হাতিভাঙ্গা ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। একটি কেন্দ্র বন্ধ করে দেয়ায় ফলাফল স্থগিত রয়েছে। এই ইউনিয়নে ৪ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন মাহমুদা চৌধুরী (নৌকা), স্বতন্ত্র মোঃ আবুল কালাম আজাদ (মোটর সাইকেল)। এছাড়া আছেন তাজুল ইসলাম ও আলমগীর হোসেন।

স্থগিত কেন্দ্র বাদে ভোটের হিসেবে দেখা যায়, স্বতন্ত্র প্রার্থী মো: আবুল কালাম আজাদ ভোট পেয়েছেন ৪ হাজার ২২৪টি ও নৌাকা প্রতীকের মাহমুদা চৌধুরী ভোট পেয়েছেন ৩ হাজার ৬১০টি।

হাতিভাঙ্গা ইউনিয়নের আমখাওয়া মাঝিপাড়া গ্রামে প্রতিপক্ষের কর্মী-সমর্থকদের হামলার বিষয়ে নৌকা প্রতীকের মাহমুদা চৌধুরীর জামাতা রুপম চৌধুরী জানান, এ হামলার ঘটনা খুবই দুঃখজনক। নৌাক মার্কায় ভোট দেয়ায় প্রতিপক্ষের লোকজন শুক্রবার দুপুরে সশস্ত্র হামলা-ভাঙচুর ও মারপিট করায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অনেকে গ্রাম ছেড়ে পালিয়ে গেছে। উভয় পক্ষের কর্মী সমর্থকদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

সকল