২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নান্দাইলে কৃষি প্রণোদনা থেকে বঞ্চিত ৩৮৫ কৃষক

নান্দাইলে কৃষি প্রণোদনা থেকে বঞ্চিত ৩৮৫ কৃষক -

সরকার যখন কৃষকদেরকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সার বীজ ও কৃষি যন্ত্রপাতি ভর্তুকি দিয়ে সহায়তা করছে। ঠিক তখন ময়মনসিংহের নান্দাইল উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের কৃষকগণ এসব সরকারি সুবিধা থেকে চরমভাবে বঞ্চিত হয়ে আসছেন।

বোরো মৌসুমের ৩৮৫ জন কৃষক তাদের নামে বরাদ্ধকৃত ভর্তুকির সার বীজ উপজেলার গোডাউনে পড়ে থাকলেও মৌসুম শেষ হলেও এ ইউনিয়নের কৃষকরা তা এখোনো পায়নি। চলতি আউশ মৌসুমে অত্র ইউনিয়নের কৃষকদের নাম ভর্তুকির খাতায় উঠেনি। এব্যাপারে স্থানীয় কৃষি কর্মকর্তা মো: হারুন অর রশিদের কাছে জানতে চাইলে তিনি জানান, পরিষদ ও দলের মাঝে তালিকা প্রণয়ণের জটিলতার কারণে অত্র ইউনিয়নের কৃষকরা সরকারি কৃষি প্রণোদনা পাচ্ছে না।

এ ব্যাপারে চন্ডিপাশা ইউপি চেয়ারম্যান এমদাদুল হক ভুইয়ার কাছে জানতে চাইলে তিনি জানান, সরকারি নীতিমালা মোতাবেক তালিকা প্রণয়ন করে যথারিতি উপজেলা পরিষদে জমা দিয়েছি, এখন ১২ ইউনিয়নের কৃষকদের সরকারি ভর্তুকির সার বিজ দেয়া হলেও চন্ডিপাশা ইউনিয়নের কৃষকদেরকে কেন দেওয়া হচ্ছে না তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলতে পারবেন। তিনি আরো বলেন, শুনতে পারলাম আমার ইউনিয়নের কৃষকদের আউশ মৌসুমের ভর্তুকি থেকে বাদ দেওয়া হয়েছে। এ ব্যাপারে চন্ডিপাশা ইউনিয়নের বঞ্চিত কৃষকরা মাননীয় কৃষিমন্ত্রী হস্তক্ষেপ কামনা করেছেন।


আরো সংবাদ



premium cement