২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ময়মনসিংহে বিনম্র শ্রদ্ধায় পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

ময়মনসিংহে বিনম্র শ্রদ্ধায় পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস - নয়া দিগন্ত

যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ময়মনসিংহে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়। শুক্রবার একুশের প্রথম প্রহরে টাউনহল কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু হয়।

শহীদ মিনারে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংসদ সদস্য মনিরা সুলতানা, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূঁইয়া, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক আলমগীর মাহমুদ, জাতীয়পার্টির ডা. কে আর ইসলাম, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. গাজী হাসান কামাল, স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. আবুল কাশেম, শ্রম দপ্তরের উপ-পরিচালক শহীদুজ্জামানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং সরকারি-বেসরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের হাজারো মানুষ।

এদিকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ময়মনসিংহ প্রেসক্লাবের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। প্রেসক্লাব সভাপতি ও জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন আনন্দ মোহন কলেজের বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক কৃষ্ণ কান্ত বিশ্বাস, ক্লাব সহসভাপতি ডা. কে আর ইসলাম ও এ জেড এম ইমাম উদ্দিন মুক্তা, অধ্যাপক রিয়াজুল ইসলাম, অ্যাডভোকেট এ এইচ এম খালেকুজ্জামান, সাংবাদিক জিয়াউদ্দিন আহমদ, মীর গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক অমিত রায় প্রমূখ।

বক্তারা ময়মনসিংহের অন্যতম ভাষা সৈনিক আব্দুল মালেক শহীদুল্লাহসহ সকল ভাষা সৈনিকদের স্বীকৃতি প্রদানের দাবি জানান। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সন্দীপন সাংস্কৃতিক সংস্থার শিল্পীরা সঙ্গীত পরিবেশন করে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল