১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


নালিতাবাড়ীতে বালুর টিবি ধসে শিশু নিহত

- নয়া দিগন্ত

শেরপুরের নালিতাবাড়ীতে অপরিকল্পিতভাবে উত্তোলিত বালুর টিবি ধসে সোহান নামে ৬ বছর বয়সী এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও তিন শিশু। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী বালু উত্তোলনে ব্যবহৃত স্কেভেটর (বেকু) ভাংচুর করেছে। শুক্রবার বেলা এগারোটার দিকে গোবিন্দনগর গ্রামে এ দুর্ঘটনা ঘটে বলে জানা যায়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গোবিন্দনগর গ্রামের ছয়ানিপাড়ায় ভোগাই নদীর তীরসংলগ্ন রাস্তার পাশে নদী থেকে অপরিকল্পিতভাবে উত্তোলিত বালু উঁচু করে টিবি দেওয়া ছিল। শুক্রবার বেলা এগারোটার দিকে ওই গ্রামের রিক্সাচালক আরিফুর রহমানের ছয় বছর বয়সী শিশু ছেলে সোহান তার সাথীদের নিয়ে খেলতে যায়। একপর্যায়ে উপর থেকে টিবি ধসে পড়লে সোহান ও তার তিন সঙ্গী বালুচাপা পড়ে।

পরে আশপাশের লোকজন দ্রুত বালুচাপা থেকে চার জনকেই উদ্ধার করে। তবে সোহানের অবস্থা গুরুতর হওয়ায় তাকে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বালু চাপার ঘটনায় বিক্ষুব্ধ হয়ে এলাকাবাসী বালু লোডের কাজে ব্যবহৃত স্কেভেটর (বেকু) ভাংচুর করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে আরও শিশু বালুর নিচে চাপা পড়ে আছে- এমন খবরের ভিত্তিতে নালিতাবাড়ী দমকল বাহিনীর কর্মীরা উদ্ধার অভিযান চালায়। তবে শেষ পর্যন্ত আর কোন শিশুকে বালুচাপা অবস্থায় পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, বালুর টিবিটি পৌর মেয়র আবু বক্কর সিদ্দিকের মালিকানাধীন। এ টিবি ধসে চাপা পড়া চার শিশুর মধ্যে তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহত হয়েছে এক শিশু। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

তবে পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক উত্তোলিত বালু তার নয় দাবী করে জানান, এ বালু এলাকার পোলাপানে (ছেলেরা) তুলেছে।এ বিষয়ে আমি কিছু জানি না।


আরো সংবাদ



premium cement
টেকনাফ সীমান্তের কাছে আবারো আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ বিয়ের দাওয়াত দিতে গিয়ে পানিতে ডুবে ৫ বছরের শিশুর মৃত্যু সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে গাজা ইস্যুতে ‘পথ হারিয়েছে বিশ্ব’ : জাতিসঙ্ঘ পথের পাশে ফুটে অপরূপ সৌন্দর্যে ‘সোনালু’ ফুল সৌদি আরবে প্রথম বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু নির্বাচনী শোভাযাত্রায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যুবক নিহত ‘লাজুক’ স্বভাবের ভেলুপিল্লাই প্রভাকরণ যেভাবে শক্তিশালী গেরিলা বাহিনী গড়ে তুলেছিলেন যুক্তরাষ্ট্রের অভিবাসন আদালত কিছু অভিবাসীকে দ্রুত বহিষ্কার করতে চায় হামলা জোরদার করতে পারে রাশিয়া : জেলেনস্কি

সকল