০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


ময়মনসিংহে সিবিএমসি’র ছাত্রাবাসে নেপালি শিক্ষার্থীর লাশ উদ্ধার

-

ময়মনসিংহে কমিউনিটি বেজড মেডিকেল কলেজ (সিবিএমসি) ছাত্রাবাসের নিজ কক্ষ থেকে বুধবার দুপুরে রাজিব কুমার শ্রীবাস্তু নামে এক নেপালি শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি এমবিবিএস পাস করে এবার ইন্টার্ণশীপ করছিলেন। তার মৃত্যুতে শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। কক্ষের দরজা-জানালা বন্ধ থাকায় প্রাথমিকভাবে আত্মহত্যা বলেই ধারণা করছে পুলিশ। বৃহস্পতিবার নেপাল থেকে রাজিবের বাবা চন্দ্রমোহন কুমার শ্রীবাস্ত ও ভাই মনিষ চন্দ্র শ্রীবাস্তসহ পরিবারের লোকজন আসার কথা রয়েছে। তাদের উপস্থিতিতে ময়নাতদন্ত সম্পন্ন করা হবে বলে কলেজ অধ্যক্ষ ডা. মির্জ্জা মানজুরুল হক জানিয়েছেন।
কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, নেপালি শিক্ষার্থী রাজিব কমিউনিটি বেজড মেডিকেল কলেজের ২নং ছাত্রাবাসের তৃতীয় তলার ৩২০ নম্বর কক্ষে থাকতেন। তাঁর সাথে একই শ্রেণীর আরো দু’জন নেপালি শিক্ষার্থী থাকতেন। বুধবার সকালে সহপাঠী দুই নেপালি কমিউনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ডে ইন্টার্ণশীপে কর্মরত ছিলেন। বেলা একটার দিকে তার সহপাঠীরা দরজা-জানালা বন্ধ দেখে কক্ষেরভেতর থেকে কোনো সারা শব্দ না পেয়ে ডাকচিৎকার করে তাকে ডাকতে শুরু করে। এতেও সারা না দেয়ায় একপর্যায়ে দরজা ভেঙ্গে রাজিবকে মৃত ও ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।
এ ব্যাপারে সিবিএমসিবি’র অধ্যক্ষ ডা. মির্জ্জা মানজুরুল হক জানান, রাজিব এবার এমবিবিএস পাস করে বুধবার ইন্টার্ণশীপে যোগদানের কথা ছিল। সকালে তার দুই সহপাঠী রুমমেট ওয়ার্ডে যোগদান করলেও সে যায়নি। পরে আসবে বলে তাদেরকে জানিয়ে দেয়। এরপর দুপুর পর্যন্ত না আসায় তার সহপাঠীরা তাকে কক্ষে খুঁজতে যায়। এসময় দরজা-জানালা বন্ধ ছিল। জানালা দিয়ে ফ্যানের সাথে ঝুলন্ত লাশ দেখে তারা কলেজ কর্তৃপক্ষকে খবর দেয়। পরে কলেজ কর্তৃপক্ষ দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে লাশ উদ্ধার করে। তিনি আরো জানান, সুরতহাল রিপোর্ট শেষে রাজিবের লাশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাপতালের হিমঘরে রাখা হবে। রাজিবের বাবা চন্দ্রমোহন কুমার শ্রীবাস্ত ও ভাই মনিষ চন্দ্র শ্রীবাস্তসহ পরিবারের লোকজনকে খবর দেয়া হয়েছে। বৃহস্পতিবার নেপাল থেকে পরিবারের সদস্যরা এসে পৌঁছলে তাদের উপস্থিতিতে ময়নাতদন্ত সম্পন্নœ করা হবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement