০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বুলবুল মহলানবিশ মারা গেছেন

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বুলবুল মহলানবিশ মারা গেছেন - ছবি : সংগৃহীত

শিক্ষাবিদ ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বুলবুল মহলানবিশ মারা গেছেন।

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত জটিলতায় ভুগে শুক্রবার তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন তার ভাগ্নি অভিনেত্রী জয়িতা মহলানবিশ।

জয়িতা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, শিল্পীর ছেলে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর তার শেষকৃত্যের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে যাত্রা শুরু করেন বুলবুল মহলানবীশ। বাংলাদেশের স্বাধীনতার গৌরবোজ্জ্বল ইতিহাসের সাথে জড়িয়ে আছে এ শিল্পীর নাম। তিনি টেলিভিশন, রেডিও ও মঞ্চে শিল্প-সাহিত্য, সংগীত এবং থিয়েটার ইভেন্টে উপস্থাপক হিসেবেও কাজ করেছেন।

তার গানের দুটি অ্যালবাম প্রকাশ হয়েছিল। এ ছাড়া তিনি লেখালেখিও করতেন। জীবদ্দশায় ১২টি বই প্রকাশ করেন তিনি।

বুলবুল মহলানবিশ ১৯৫৩ সালের ১০ মার্চ তৎকালীন পাকিস্তানের বিক্রমপুর প্রদেশে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

সংগীত চর্চা ও শিক্ষকতার পাশাপাশি বুলবুল মহলানবিশ বিভিন্ন সাংগঠনিক পদেও তার দক্ষতা প্রদর্শন করেছেন। পেশাগত জীবনে তিনি নজরুল সংগীতশিল্পী পরিষদের সহসভাপতি ও রবীন্দ্র একাডেমির সেক্রেটারি এবং জাতীয় কবিতা পরিষদ, উদীচীসহ বিভিন্ন সংগঠনের হয়ে আজীবন কাজ করেছেন।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
কায়রোতে প্রতিনিধিদল পাঠানোর দাবি ইসরাইলের বিরোধীদলীয় নেতার পাথরঘাটায় ট্রলারের সাথে ট্রলারের থাক্কা, জেলে নিখোঁজ পশ্চিম তীরে ৫ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী ব্রাজিলে ভয়াবহ বন্যা, নিরাপদ স্থানে সরানো হয়েছে ৭০ হাজার লোক ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার

সকল