২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নেট দুনিয়ায় ভাইরাল তরুণ সংগীতশিল্পী সাইফুর রহমানের গান

নেট দুনিয়ায় ভাইরাল তরুণ সংগীতশিল্পী সাইফুর রহমানের গান - ছবি : নয়া দিগন্ত

দেশে তরুণদের মধ্যে সাইফুর রহমান একটি পরিচিত নাম। এ সময়ের ভাইরাল কোনো রিমিক্স গান মনে উঁকি দিলেই সাইফুর রহমানের নামটি ভেসে উঠে।

২০১৭ সাল থেকে এ পর্যন্ত তার নামটি এ দেশের শীর্ষস্থানীয় তরুণ সংগীতশিল্পীদের তালিকায় রয়েছে। বিভিন্ন পার্টিতে ডিজে বাজিয়ে সংগীত জগতে প্রবেশ করেন তিনি। শুধু লাইভ ডিজে বাজানো থেমে না থেকে ধীরে ধীরে সংগীতের মূল ধারায় প্রবেশ করেন তরুণ সংগীত শিল্পী সাইফুর রহমান। আধুনিক মানের যন্ত্র সম্বলিত তার নিজের একটি হোম স্টুডিও রয়েছে। সেখান থেকেই প্রতি মাসে দুটি-তিনটি গানও প্রকাশ বিভিন্ন মাধ্যমে।

এরমধ্যেই ‘Blind Mouse’ ‘Mayaboti Kadche Keno’ ‘Prem Niye Kriponota Koro Na’ ‘Depression Kill Me Everyday’ ‘Could Not Sleep Last Night’ সহ বেশ কয়েকটি গান নেট দুনিয়ায় রীতিমতো আলোড়ন সৃষ্টি করেছে।

সাইফুর রহমান নবীন সংগীত শিল্পীদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা যারা গানকে পেশা হিসেবে নিতে চান, তারা ঠিক আছেন, তবে গানের পাশাপাশি কিছু করুন। সম্ভবত সংগীত এবং ভবিষ্যত উভয়ই উজ্জ্বল হবে।’

বৈশিক মহামারী করোনাভাইরাসে সংগীতের ভবিষ্যত কী এমন প্রশ্নে তিনি বলেন, ‘আমি অত্যন্ত বিচলিত। গত দুই বছরে বাংলাদেশের সংগীত ইন্ডাস্ট্রিজ অনেক পিছিয়ে পড়েছে। অনেকে এই পেশা ছেড়ে অন্য পেশায় চলে গেছেন। তারপরেও যারা এই পেশায় রয়েছেন তারাও আছেন বেশ টানাটানিতে। তাই সরকারকে এই সংগীত ইন্ডাট্রিজের দিকে নজর দিতে হবে। অন্যথায় এ দেশের সংগীত ইন্ডাস্ট্রিজ আরো পিছিয়ে পড়বে।

উল্লেখ্য, সাইফুর রহমান ১৯৯১ সালের ১ ফেব্রুয়ারি চাঁদপুর জেলায় জন্মগ্রহণ করেন। বর্তমানে তিনি চুয়াডাঙ্গা ৬ বিজিবিতে কর্মরত আছেন।


আরো সংবাদ



premium cement
লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি

সকল