০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ফরিদপুরে গ্রেফতার অভিযানের প্রতিবাদ জামায়াতের

-

ফরিদপুরের মধুখালী উপজেলা থেকে ৪ জন ও বোয়ালমারী উপজেলা থেকে ১ জনসহ মোট ৫ জনকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গতকাল এক বিবৃতিতে বলেন, গত ১৮ এপ্রিল সন্ধ্যায় ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে একটি মন্দিরে আগুন লাগার ঘটনাকে কেন্দ্র করে নির্মম ও বর্বরোচিতভাবে মুসলিম দুই সহোদরকে পিটিয়ে হত্যা করা হয়। এই নির্মম ও বর্বরোচিত ঘটনার প্রতিবাদে গত মঙ্গলবার ফরিদপুরের মধুখালী উপজেলায় শান্তিপূর্ণ সমাবেশের আয়োজন করা হয়। সম্পূর্ণ বিনা উসকানিতে পুলিশ এই শান্তিপূর্ণ সমাবেশের ওপর গুলি বর্ষণ করে। পুলিশের গুলিতে বহু লোক আহত হন। এই ঘটনার জেরে মধুখালী উপজেলা থেকে ৪ জন ও বোয়ালমারী উপজেলা থেকে ১ জনসহ মোট ৫ জনকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার অভিযান এখনো অব্যাহত রয়েছে। গ্রেফতার এড়াতে বহু মানুষ ঘরছাড়া হয়েছেন। পুলিশের এই গ্রেফতারের ঘটনা অত্যন্ত অন্যায়, বেআইনি ও উদ্দেশ্যপ্রণোদিত। আমরা এই গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
তিনি আরো বলেন, মধুখালীতে বর্বরোচিত হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত, যারা আইন নিজের হাতে তুলে নিয়েছে তাদের গ্রেফতার না করে, যারা এই অমানবিক ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে সোচ্চার উল্টো তাদের হয়রানি ও গ্রেফতার করা হচ্ছে। পুলিশের এই ভূমিকা অন্যায়, অনভিপ্রেত ও অনাকাক্সিক্ষত। আমরা অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করছি এবং সংঘটিত ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করে দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আমরা আহ্বান জানাচ্ছি।

 


আরো সংবাদ



premium cement
ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু সুন্দরবনে আগুন নেভেনি, রাতে আরো ছড়িয়ে পড়তে পারে

সকল