০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


  সাংবাদিক আতিকুর রহমানের ইন্তেকাল

-

দৈনিক ভোরের কাগজের যুগ্ম বার্তা সম্পাদক আতিকুর রহমান ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল ভোর ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি ব্রেইন টিউমারে আক্রান্ত হয়ে রাজধানীর আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স ও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার বয়স হয়েছিল ৪৭ বছর। তিনি স্ত্রী, মা, তিন ভাই, দুই বোন, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
আতিকুর রহমান জাতীয় প্রেস ক্লাবের সদস্য, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক কার্যনির্বাহী সদস্য, ডিআরইউ বহুমুখী সমবায় সমিতির কোষাধ্যক্ষ ও টাঙ্গাইল জেলা সাংবাদিক ফোরাম, ঢাকার নির্বাহী সদস্য ছিলেন।
গতকাল ভোরের কাগজ, জাতীয় প্রেস ক্লাব ও ডিআরইউ প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে তার লাশ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার গারস্থ গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
ডিআরইউর ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম শামীম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: মিজানুর রহমানের (মিজান রহমান) নেতৃত্বে ডিআরইউ কার্যনির্বাহী কমিটি তার প্রতি শেষ শ্রদ্ধা জানায়। এ সময় ডিআরইউ অর্থ সম্পাদক মো: জাকির হুসাইন, সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, দফতর সম্পাদক রফিক রাফি, ক্রীড়া সম্পাদক মো: মাহবুবুর রহমান, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ) ও কল্যাণ সম্পাদক মো: তানভীর আহমেদ, কার্যনির্বাহী সদস্য মুহিববুল্লাহ মুহিব, রফিক মৃধা ও মো: শরীফুল ইসলাম উপস্থিত ছিলেন। আতিকুর রহমানের মৃত্যুতে ডিআরইউ নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
এ ছাড়া টাঙ্গাইল জেলা সাংবাদিক ফোরাম, ঢাকার সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক খন্দকার আছাব মাহমুদ মরহুম আতিকুর রহমানের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
আতিকুর রহমান ১৯৭৬ সালে টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় স্নাতক সম্পন্ন করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় দৈনিক আলআমিন পত্রিকায় যোগদানের মাধ্যমে তার সাংবাদিকতায় হাতেখড়ি। পরে কাজ করেছেন দৈনিক মানবজমিনের বিনোদন প্রতিবেদক হিসেবে। এ ছাড়া আরো কাজ করেছেন দৈনিক দিনেরশেষে ও দৈনিক আজকালের খবর পত্রিকায়। ১০ বছর আগে তিনি দৈনিক ভোরের কাগজ পত্রিকায় যোগদান করেন।


আরো সংবাদ



premium cement
ইসরাইলগামী সকল জাহাজে হামলার হুমকি হাউছিদের কংগ্রেস সর্বোচ্চ চেষ্টা করেও ৫০ আসন পাবে না : মোদি প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ চুক্তিতে সম্মত হতে হামাসকে ৭ দিনের আল্টিমেটাম ইসরাইলের গফরগাঁওয়ে লরিচাকায় পিষ্ট হয়ে নারী নিহত রোহিঙ্গা গণহত্যা : মিয়ানমারের বিরুদ্ধে মামলার দ্রুত নিরসনে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ সাংবাদিকদের সুরক্ষায় প্রতিটি দেশের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান জলবায়ু সঙ্কট মোকাবেলায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন জোরদারের আহ্বান এডিবি প্রেসিডেন্টের মিরসরাইয়ে তীব্র তাপদাহে মরছে মাছ : লোকসানের মুখে চাষিরা মহেশখালীতে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা, এগিয়ে জয়নাল

সকল