৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বেতাগীতে সরকারি চাল দামি প্যাকেটজাত করে বিক্রি

-

বরগুনার বেতাগীতে সরকারি চাল ভিন্ন ভিন্ন ব্র্যান্ডের বস্তায় খোলাবাজারে বিক্রির উদ্দেশ্যে প্যাকেটজাত করে আসছেন একটি অসাধু চক্র। স্থানীয় সাংবাদিকদের দেয়া তথ্যানুসারে গত সোমবার গভীর রাতে উপজেলার মোকামিয়া ইউনয়নের ৩ নম্বর ওয়ার্ডের এক কৃষকের গোয়ালঘরে খাদ্য অধিদফতরের ১৩৩ বস্তা চালের সন্ধান পায় উপজেলা প্রশাসন। এছাড়া প্রশাসনের অভিযান পরিচালনা করার সময় দেশের নামীদামি মিনিকেট ব্রান্ডিং প্যাকেট করার যন্ত্রের সন্ধান মিলে। স্থানীয় যুবলীগ নেতা চালবাজদের বিরুদ্ধে নিরব ভূমিকা পালন করেন স্থানীয় প্রশাসন। এতে স্থানীয় জনসাধারণের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
গত সোমবার রাত সাড়ে ১০টায় স্থানীয়দের গোপন সংবাদের ভিত্তিতে জানা গেছে , উপজেলার বুড়ামজুমদার ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড সংলগ্ন দক্ষিণ করুণা গ্রামের মৃত তোতা মিয়ার ছেলে আবদুল মন্নানের গোয়াল ঘরের মধ্যে দেশের বিভিন্ন নামীদামি ব্র্যান্ডের ৫০ কেজি ওজনের ১৩৩ বস্তা সরকারি চালের খোঁজ পাওয়া যায়। ওই বাড়ির আব্দুল মান্নানের ভাষ্যমতে, তার মামাতো ভাই উপজেলা যুবলীগের সহসভাপতি শামীম আহম্মেদ এই চালের বস্তাগুলো রাখে। তবে যুবলীগ নেতা শামীম আহম্মেদ এ বিষয়টি স্বীকার করেন। সংবাদকর্মীরা খাদ্য অধিদফতরের এসব প্যাকেটজাতকরণ বস্তা এবং একাধিক খালি বস্তার ভিডিও সোস্যাল মিডিয়ায় পোস্ট করেন। উপজেলা প্রশাসন এ ঘটনার খবর পেয়ে মাত্র ৮ কিলোমিটারের পথ ২ ঘণ্টার পর রাত সাড়ে ১২টায় ঘটনাস্থলে পৌঁছে সহকারী কমিশনার (ভূমি) বিপুল সিকদার এবং কিছুসংখ্যক থানা পুলিশ।
সরকারি চাল ব্র্যান্ডিং প্যাকেট করা যায় কিনা প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা এভাবেই করে আসছি। এসব ব্যাপারে থানা ও প্রশাসন জানেন।’

 

 


আরো সংবাদ



premium cement