৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বিভিন্ন স্থানে বাংলা বর্ষবরণ

-

দেশের বিভিন্ন স্থানে বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন সংগঠন নানা অনুষ্ঠান, গান, গ্রামীণ খেলা, মেলা ও বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে।
ধনবাড়ী (টাঙ্গাইল) সংবাদদাতা জানান, বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষবরণ উৎসব পালন করা হয়েছে এখানে। এ উপলক্ষে রোববার (১৪ এপ্রিল) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের হয়ে ঢাকা-টাঙ্গাইল-জয়দেবপুর ময়মনসিংহ মহাসড়ক প্রদক্ষিণ করে। এতে নানা বয়সের নারী-পুরুষ ও ছোট ছোট ছেলেমেয়েরা অংশগ্রহণ করে। মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবায়ের হোসেন ও পৌর মেয়র সিদ্দিক হোসেন খানসহ আরো অনেকে।
চাটমোহর (পাবনা) সংবাদদাতা জানান, এ উপলক্ষে গত রোববার জেলার চাটমোহরে শোভাযাত্রা, র‌্যালি, পানতা ভাত খাওয়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করা হয়েছে। উপজেলা পরিষদের আয়োজনে মঙ্গল শোভাযাত্রা ও গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পানতা ভাত খাওয়া ছিল বিশেষ আকর্ষণ। এ সময় এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা-৩ আসনের এমপি আলহাজ মকবুল হোসেন। উপস্থিত ছিলেন চাটমোহর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রভাষক ফিরোজা পারভীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রেদুয়ানুল হালিম, সাবেক পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল প্রমুখ।
কাউখালী (পিরোজপুর) সংবাদদাতা জানান, পিরোজপুরের কাউখালী উপজেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমীর আয়োজনে ১৪ এপ্রিল রোববার সকাল সাড়ে ১০টায় বাংলা নববর্ষ উপলক্ষে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লার নেতৃত্বে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রাটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ফের উপজেলা চত্বরে এসে শেষ হয়। এতে উপজেলা পরিষদের বিভিন্ন দফতরের কর্মকর্তা, গণমাধ্যম কর্মী, সুশীলসমাজের লোকজন এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন। শোভাযাত্রা শুরুর আগে উপজেলা পরিষদ চত্বরে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লা। উপস্থিত ছিলেন, কাউখালী মহিলা কলেজের অধ্যক্ষ অলক কর্মকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হান্নান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাহিদ হোসেন, সরকারি বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, সরকারি বালক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবর তালুকদার প্রমুখ।
নীলফামারী প্রতিনিধি জানান, পান্থা ভাতের আসর, মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা আয়োজনে নীলফামারীতে বাংলা নতুন বছরকে বরণ করে নেয়া হয়েছে। গত রোববার জেলা প্রশাসনের আয়োজনে শহরের শহীদ মিনার থেকে লোকজ সংস্কৃতির অনুষঙ্গ নিয়ে এক শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ডিসিস গার্ডেনে গিয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

 


আরো সংবাদ



premium cement
চট্টগ্রামে হুমায়ূন হত্যার প্রধান আসামি হাসান গ্রেফতার ঢাবি ভিসির সাথে ঢাকার মার্কিন দূতাবাসের কাউন্সিলরের সাক্ষাৎ চকরিয়ায় জমির বিরোধ কেন্দ্র করে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা ইলিশ ধরায় নিষেধাজ্ঞা শেষ আজ জেলের ছদ্মবেশে পুলিশের অভিযানে উদ্ধার হলো সাড়ে ১২ লাখ ইয়াবা ডিএসসিসির চালকসহ ৩ কর্মী চাকরিচ্যুত সজনে পাড়তে উঠে বিদ্যুৎস্পৃষ্ট, গাছের ডালেই আটকা লাশ ১৯৭১-এ বাংলাদেশে পাকিস্তানি হানাদার বাহিনীর গণহত্যার প্রধান ইন্ধনদাতা ছিল আমেরিকা বুয়েটে নিরাপত্তা চেয়ে ছাত্রলীগপন্থী শিক্ষার্থীদের ফের স্মারকলিপি বরিশালে আইএইচটির ২ ছাত্রকে তুলে নিয়ে ছাত্রলীগের মারধর খালে পাওয়া ‘টর্পেডো’টি বাংলাদেশের নয় : ওসি হেলাল উদ্দিন

সকল