৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সদরঘাটে লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ যাত্রীর মৃত্যু ৫ আসামি কারাগারে

-

রাজধানীর সদরঘাটে এক লঞ্চের ধাক্কায় অপর লঞ্চের দড়ি ছিঁড়ে একই পরিবারের তিনজনসহ পাঁচ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় গ্রেফতার পাঁচ আসামিকে তিন দিনের রিমান্ড শেষে গতকাল সোমবার কারাগারে পাঠানা হয়েছে।
ঈদুল ফিতরের দিন বৃহস্পতিবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে। ওই ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন। ঘটনার পর দু’টি লঞ্চের পাঁচ কর্মকর্তাকে গ্রেফতার করে পুলিশ। ইতোমধ্যে তারা দুর্ঘটনার দায় স্বীকার করেছেন।
এদিকে, রশি ছিঁড়ে পন্টুনে থাকা পাঁচ যাত্রী নিহত হওয়ার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। পাঁচ যাত্রী নিহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে জড়িতদের শাস্তির আওতায় আনা হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঈদের দিন বিকেলে সদরঘাটের ১১ নম্বর পন্টুনে এমভি তাশরিফ-৪ ও এমভি পূবালী-১ নামে দু’টি লঞ্চ পাশাপাশি বাঁধা ছিল। বেলা ৩টার দিকে এ দুটি লঞ্চের মাঝখান দিয়ে এমভি ফারহান-৬ নামের একটি লঞ্চ পন্টুনে প্রবেশের চেষ্টা করে। এ সময় এমভি তাশরিফ-৪ এর রশি ছিঁড়ে পন্টুনে অপেক্ষমাণ পাঁচ যাত্রীকে আঘাত করে। ফায়ার সার্ভিসের কর্মীরা তাদেরকে উদ্ধার করে সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক পাঁচজনকেই মৃত ঘোষণা করেন।

নিহতরা হলেন, পিরোজপুরের মঠবাড়িয়ার ঘাটিচোরা গ্রামের একই পরিবারের বাসিন্দা বিল্লাল হোসেন (৩৭), তার অন্তঃসত্ত্বা স্ত্রী মুক্তা বেগম (২৬) ও তাদের মেয়ে মাইশা (৩)। নিহত অপর দু’জন হলেন, পটুয়াখালীর রিপন হাওলাদার (২৭) ও ঠাকুরগাঁওয়ের মোহাম্মদ আবদুল্লাহর ছেলে মোহাম্মদ রবিউল (১৩)। এছাড়া তাশরিফ-৪ ও ফারাহান-৬ লঞ্চের রুট পারমিট বাতিল করা হয়।
পুলিশ জানায়, পাঁচজন নিহতের ঘটনায় ১১ এপ্রিল ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা হয়। অভিযুক্ত দু’টি লঞ্চের পাঁচ কর্মকর্তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতাররা হলেন, ফারহান-৬ লঞ্চের প্রথম শ্রেণীর মাস্টার আবদুর রউফ, দ্বিতীয় শ্রেণীর মাস্টার মোহাম্মদ সেলিম হাওলাদার, লঞ্চের পরিচালক শাহরুখ খান এবং তাসরিফ-৪ লঞ্চের প্রথম শ্রেণীর মাস্টার মিজানুর রহমান ও দ্বিতীয় শ্রেণীর মাস্টার মো: মনিরুজ্জামান। পরবর্তীতে তাদেরকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করলে আদালত প্রত্যেকের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।


আরো সংবাদ



premium cement