৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


দেশবাসীকে বিভিন্ন সংগঠনের ঈদ শুভেচ্ছা

-

দেশবাসীকে প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতৃবৃন্দ ছাড়াও পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন আরো বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
ইসলামী আন্দোলন বাংলাদেশ : সংগঠনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীর প্রতি আন্তরিক মোবারকবাদ ও অভিনন্দন জানিয়েছেন। এক শুভেচ্ছা বাণীতে পীর সাহেব চরমোনাই দেশের সর্বস্তরের জনতাকে আন্তরিক মোবারকবাদ জানিয়ে সবার মঙ্গল কামনা করেন।
তিনি বলেন, রহমত, মাগফিরাত ও নাজাতের পয়গাম নিয়ে মাহে রমজান এসেছিল। পবিত্র রমজান সবাইকে হিংসা-বিদ্বেষ, মারামারি, পরনিন্দা ও চোগলখোরী ছেড়ে দিয়ে আত্ম সংযম অর্জন করতে শিখায় এবং আল্লাহর ভয় অর্জনের শিক্ষা দেয়। সব ধরনের ফেতনা-ফাসাদ ছেড়ে দিয়ে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে সত্যিকার দেশপ্রেমিক হিসেবে ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে কাজ করার শিক্ষা দেয়। সব ভেদাভেদ ভুলে সবাইকে মানবতার কল্যাণে কাজ করা উচিত।
জাসদ : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এক শুভেচ্ছা বার্তায় বাংলাদেশসহ বিশ্বের মুসলমান সম্প্রদায়ের সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন। তারা বলেন, রমজানের এক মাস রোজার কঠোর সংযম সাধনা আত্মশুদ্ধি শেষে ঈদুল ফিতর মুসলমান সম্প্রদায়ের সবার জন্য সবচেয়ে বড় আনন্দ উৎসব। তারা বলেন, ঈদের আনন্দ বহুগুণ বেড়ে যায়, যখন পরিবার-পরিজন-আত্মীয়-স্বজনদের পাশাপাশি অসহায়-নিরুপায়-অসচ্ছল মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়া হয়।
শ্রমিক কল্যাণ ফেডারেশন : দেশে ও প্রবাসে অবস্থানরত সর্বস্তরের শ্রমজীবী মানুষ, দেশবাসী ও মুসলিম উম্মাহকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন। এক যৌথ শুভেচ্ছা বাণীতে ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি আ ন ম শামসুল ইসলাম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান বলেন, পবিত্র মাহে রমজান প্রায় শেষপর্যায়ে উপনীত। আত্মশুদ্ধি ও আত্মসংযমের এই মহান মাস শেষে আল্লাহ রাব্বুল আলামিন বান্দার জন্য পুরস্কার হিসেবে দিয়েছেন পবিত্র ঈদুল ফিতর। ঈদ মানে খুশি। ঈদের দিন আনন্দ-উৎসবের দিন। অতীতের দুঃখ-বেদনা ও ধনী-গরিবের সীমারেখাকে পাশ কাটিয়ে ঈদের খুশি ভাগাভাগি করে নেয়ার দিন হলো ঈদুল ফিতর।
অ্যাডভোকেট জুবায়ের : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেটবাসীকে শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল এবং সিলেট অঞ্চল পরিচালক অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। এক শুভেচ্ছা বার্র্তায় সিলেট মহানগর জামায়াতের সাবেক আমির অ্যাডভোকেট জুবায়ের বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনা শেষে মুসলিম উম্মাহর দরজায় কড়া নাড়ছে ঈদুল ফিতর। এ বছর আমরা এমন সময় ঈদ উদযাপন করছি যখন ফিলিস্তিনসহ বিশ্বব্যাপী মুসলমানরা নির্যাতিত হচ্ছে। ইসরাইলি বর্বরতায় ফিলিস্তিনের গাজা শুধু ধ্বংস্তূপ। প্রায় ৪০ হাজার মানুষ শহীদ হয়েছেন। ফিলিস্তিনসহ বিশ্বের বিভিন্ন দেশে নির্যাতিত মুসলমানরা আজ ঈদের প্রকৃত আনন্দ থেকে বঞ্চিত। বাংলাদেশের প্রেক্ষাপটেও এবারের ঈদুল ফিতরের সময়ে দেশ আজ গভীর সঙ্কটে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ। জাতিকে এই অবস্থা থেকে মুক্তি দিতে দেশে আইনের শাসন প্রতিষ্ঠার বিকল্প নেই।
ঢাবি ভিসি : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। এ উপলক্ষে তিনি সবার অনাবিল সুখ, শান্তি, সম্মৃদ্ধি ও মঙ্গল কামনা করেছেন।


আরো সংবাদ



premium cement