৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদ ছাত্রশিবিরের

-

গত ৭ এপ্রিল অনলাইন পোর্টাল বাংলা ইনসাইডার এবং দৈনিক শিক্ষায় ‘বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে সক্রিয় হচ্ছে শিবির’ শীর্ষক প্রতিবেদনে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, নীতিহীন ও হলুদ সাংবাদিকতার নিকৃষ্ট নজির হলো দলীয় মনোভাবাপন্ন নামসর্বস্ব এ গণমাধ্যম দু’টি। প্রতিবেদনে ছাত্রশিবিরকে নিষিদ্ধ সংগঠন উল্লেখ করে বলা হয়েছে, ইফতারকে কেন্দ্র করে বিভিন্ন ক্যাম্পাসে ছাত্রশিবির সক্রিয় হচ্ছে, বুয়েটে তৎপর হচ্ছে ছাত্রশিবির। কিন্তু এসব বানোয়াট অভিযোগের পক্ষে প্রতিবেদক তার বিকৃত শব্দ প্রয়োগ ছাড়া আর কোনো তথ্য দিতে পারেনি।
অন্য দিকে পুরো প্রতিবেদনের ভাষা সম্পূর্ণ অপেশাদার, আক্রমণাত্মক ও বিদ্বেষপূর্ণ। যা প্রতিবেদক ও কর্তৃপক্ষের নি¤œ মানসিকতার বহিঃপ্রকাশ ঘটেছে। এগুলো কোনোভাবেই সাংবাদিকতার ভাষা হতে পারে না। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, ছাত্রশিবির এ দেশে আইনি ও সাংবিধানিকভাবে বৈধ ছাত্রসংগঠন। একটি বৈধ সংগঠনকে নিষিদ্ধ সংগঠন বলা মানে সংবিধান অবমাননা। ছাত্রজনতার সম্পৃক্ততা ও ভালোবাসা নিয়ে ছাত্রশিবির প্রকাশ্যে তার সব কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। আর ইফতার মাহফিল ছাত্রশিবিরের সক্রিয় হওয়ার মাধ্যম নয় বরং তা নিয়মিত কর্মসূচির অংশ যা প্রতি বছরই সারা দেশে ছাত্রশিবির পালন করে।
তারা বলেন, ছাত্রশিবির ছাত্রসমাজের প্রতি শ্রদ্ধাশীল। ২০১৯ সালে আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে বুয়েট প্রশাসন ক্যাম্পাসে সকল প্রকার সাংগঠনিক রাজনীতি নিষিদ্ধ করে। শিক্ষার্থীদের দাবির প্রতি সম্মান রেখে তখনই ছাত্রশিবির বুয়েট শাখা বিলুপ্ত করে।
নেতৃবৃন্দ এ ধরনের মিথ্যা ও ভিত্তিহীন প্রতিবেদন প্রকাশ থেকে বিরত থাকতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement