২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

স্ত্রীকে হত্যার পর আত্মহত্যা সৌদি প্রবাসীর

-

সৌদি প্রবাসী নোমান (৩০) ১৬ দিন আগে দেশে আসেন। স্ত্রী শামীমাকে (২০) ঢাকা ঘুরিয়ে দেখাবেন বলে তাকে নিয়ে ভোলার লালমোহন থেকে ঢাকায় আসেন ১১ সেপ্টেম্বর। মোহাম্মদপুরের বাবর রোডের একটি বাড়িতে সাবলেট হিসেবে রুম ভাড়া নেন। কিন্তু হঠাৎ করেই সেই কক্ষে পাওয়া গেল ফ্যানে ঝুলন্ত স্বামী আর মেঝেতে স্ত্রীর লাশ।
পুলিশ বলছে স্ত্রীকে হত্যার পর স্বামী নিজেও ফ্যানে ঝুলে আত্মহত্যা করেছেন। রোববার রাত সাড়ে ১০টার দিকে ৯৯৯ নম্বরে খবর পেয়ে মোহাম্মদপুর বাবর রোডের একটি বাসার তিনতলা থেকে নোমানের ঝুলন্ত লাশ এবং স্ত্রী শামীমাকে বিছানায় মৃত অবস্থায় পায় মোহাম্মদপুর থানা পুলিশ। পরে তাদের লাশ উদ্ধার করে পোস্টমর্টেমের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।
প্রবাসী নোমান কেন স্ত্রীকে হত্যার পর নিজে আত্মহত্যা করলেন, এর কারণ খুঁজতে তদন্ত করছে পুলিশ। একই সাথে সঠিক কারণ জানতে ঘটনাস্থল থেকে সিআইডির ক্রাইম সিন ইউনিট আলামত সংগ্রহ করেছে।
ডিএমপি তেজগাঁও বিভাগ মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো: মুজিব পাটোয়ারী বলেন, দিনের যেকোনো সময় প্রথমে স্ত্রীকে গলা টিপে বা বালিশ চাপা দিয়ে হত্যার পর নিজেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে মনে হয়েছে। রাতে আলামত সংগ্রহের জন্য সিআইডির ফরেনসিক টিম গিয়েছিল। ঘটনাস্থলে নোমান চাদর পেঁচিয়ে ফ্যানের সাথে আর শামীমাকে ফ্লোরে তোষকের ওপর মৃত অবস্থায় পাওয়া যায়। কী কারণে এ ঘটনা তা এখনো খুঁজে পাওয়া যায়নি। তিনি আরো বলেন, এ ঘটনাটি দিনের বেলা যেকোনো সময় ঘটে থাকতে পারে। রুমের লাইটও বন্ধ ছিল।
নিহত নোমানের ফুফা কামাল হোসেন সাংবাদিকদের বলেন, নোমান সৌদি আরব থাকতেন। তার বাবা অসুস্থ হয়ে পড়লে নোমানকে তিনি দেশে এসে বিয়ে করার জন্য বলেন। পরে নোমান দেশে এসে পারিবারিকভাবে শামীমাকে গত বছরের নভেম্বরে বিয়ে করেন। বিয়ের পর নোমান আবার সৌদি আরব চলে যান। এর মাঝে নোমানের সাথে তার বাবার কোনো যোগাযোগ ছিল না। গত ৯ সেপ্টেম্বর নোমান সৌদি আরব থেকে দেশে আসেন। এসে সরাসরি তার শ্বশুরবাড়ি থেকে শামীমাকে ঢাকায় নিয়ে আসেন। এসে তার এক বন্ধুর বাসায় সাবলেট হিসেবে ওঠেন। পরে রোববার রাতে খবর পেয়ে এসে দেখেন নোমান ও শামীমা মারা গেছেন।
নিহত শামীমার ভাই শামীম হোসেন বলেন, আমার বোনের সাথে প্রায় এক বছর আগে বিয়ে হয়। আমার বোন আগামী বছর এইচএসসি পরীক্ষা দেয়ার কথা। পড়ালেখার কারণে তাকে তুলে নেয়া হয়নি। সে আমাদের বাড়িতেই থাকত। বোনজামাই দেশে এসে আমার বোনকে ঢাকা ঘুরিয়ে দেখানোর কথা বলে হত্যা করে নিজেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।
তিনি বলেন, বোনজামাই বিদেশে থাকাকালে বোনের সাথে কোনো ধরনের মনোমালিন্য হয়নি। কী কারণে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন, সে বিষয়ে কিছু বুঝতে পারছি না। আমাদের আত্মীয়দের মাধ্যমেই দু’জনের বিয়ে হয়েছিল। কাউকে না জানিয়ে কী কারণে তিনি দেশে এসে আমার বোনকে ঢাকায় নিয়ে গেলেন, বুঝতে পারলাম না। যদি জানতাম তার সাথে কোনো মনোমালিন্য বা ঝগড়া হয়েছে তা হলে কিছু আঁচ করতে পারতাম।
তিনি আরো বলেন, বিদেশ থেকে এমন কোনো চিন্তাভাবনা করে এসেছিলেন কি না, সে বিষয়েও কিছু বুঝতে পারছি না। এইচএসসি পরীক্ষার পর তাকে তুলে নেয়ার কথা ছিল। দু’জনের একজনও বেঁচে নেই। কী ঘটনা ঘটেছিল জানতে পারছি না। আমাদের কারো প্রতি কোনো অভিযোগ নেই। তাদের সবার বাড়ি ভোলার লালমোহন থানার চরবুতা গ্রামে।
নাম প্রকাশের অনিচ্ছুক একজন জানান, স্বামী বিদেশে আর স্ত্রী দেশে থাকলে তাদের মধ্যে বিভিন্ন রকমের সন্দেহের সৃষ্টি হয়ে থাকে। নোমান হয়তো এমন কোনো সন্দেহের বশে স্ত্রীকে হত্যার পর নিজে আত্মহত্যা করেছে।
এ বিষয়ে জানতে চাইলে মোহাম্মদপুর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন কী কারণে এ ঘটনা ঘটেছে তার তদন্ত চলছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে তাদের মৃত্যু সঠিক কারণ জানা যাবে। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় মামলা দায়ের হয়েছে।


আরো সংবাদ



premium cement
সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা

সকল