৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


মৈত্রী দিবস উদযাপনে ভারত গেলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এবং বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ভারত গেছেন। গতকাল বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে নিজে গাড়ি চালিয়ে তিনি ভারত যান।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী আগামী শনিবার কলকাতার সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়ে ‘ফিফটি ইয়ার্স অব ইন্ডিপেন্ডেন্ট অব বাংলাদেশ’ বিষয়ের ওপর বক্তৃতা করবেন। এরপর তিনি কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশন আয়োজিত মেজর (অব:) এ এস এম শামসুল আরেফীন সম্পাদিত ‘পঞ্চাশে বাংলাদেশ’ এবং সত্যম রায় চৌধুরী সম্পাদিত ‘আপনার জন্য বঙ্গবন্ধু’ বই দু’টির মোড়ক উন্মোচন, আলোচনা অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন।
ফ্রেন্ডস অব বাংলাদেশের সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গ সরকারের কারিগরি শিক্ষা এবং প্রশিক্ষণ ও দক্ষতা উন্নয়ন দফতরের মন্ত্রী হুমায়ূন কবীর।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক ও ফ্রেন্ডস অব বাংলাদেশের সভাপতি গৌতম ঘোষ। আমন্ত্রিত অতিথি হিসেবে লেখক ও গবেষক বীর মুক্তিযোদ্ধা মেজর (অব:) এ এস এম শামসুল আরেফীন, ফ্রেন্ডস অব বাংলাদেশের সহ-সভাপতি সত্যম রায় চৌধুরী, রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক সব্যসাচী বসু রায় চৌধুরী, বিবেকানন্দ ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের সিনিয়র ফেলো ড. শ্রীরাধা দত্ত, ‘বাংলাদেশ মুক্তিযুদ্ধ মৈত্রী’ সম্মাননাপ্রাপ্ত সাংবাদিক মানস ঘোষ, কলকাতা প্রেস ক্লাবের সভাপতি স্নেহাশিষ সুরের উপস্থিত থাকার কথা রয়েছে।


আরো সংবাদ



premium cement