০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


ইসলামী আন্দোলনের মতবিনিময় সভায় আলেমরা

স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে

-

শীর্ষস্থানীয় আলেম ওলামা ও রাজনীতিবিদদের এক মতবিনিময় সভায় বক্তারা বলেছেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। এ জন্যই কোনো ঘটনা ঘটলেই ইসলামী দলগুলোকে দোষারোপ করা হচ্ছে। তারা ইসলামী দলগুলোকে নিষিদ্ধ করতে চায়। ’৭২-এর সংবিধানে ফিরে যাওয়ার কথা বলা হয়। কিন্তু বাংলাদেশে এটা কখনোই হতে দেয়া হবে না। বক্তারা সাম্প্রতিক কুরআন অবমাননা, হিন্দুদের বাড়িঘরে হামলা ও গুলি করে পাঁচজনকে হত্যার ঘটনার সঠিক তদন্ত করে শ্বেতপত্র প্রকাশ করার দাবি জানান।
গতকাল পুরানা পল্টনে ইসলামী আন্দোলনের উদ্যোগে নিজস্ব কার্যালয়ে ‘দেশের চলমান সঙ্কট উত্তরণে করণীয়’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়। চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের সভাপতিত্বে ও দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানের সঞ্চালনায় এতে আলোচনা করেন, প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতি মুহিব্বুল্লাহিল বাকি নদভী, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী, বগুড়া জামিল মাদরাসার মুহাদ্দিস আল্লামা আব্দুল হক আজাদ, প্রখ্যাত গবেষক ড. মাওলানা মুশতাক আহমদ, মুফতি ওমর ফারুক সন্ধিপী, বেফাকুল মাদারিসে দ্বীনিয়ার মহাসচিব মুফতি মোহাম্মদ আলী, গবেষক-রাজনীতিক অধ্যাপক আশরাফ আলী আকন, জিরি মাদরাসার মুহতামিম আল্লামা মুহাম্মদ খোবায়েব, সাবেক এমপি প্রফেসর ডা: আক্কাস আলী সরকার, বরিশাল মাহমুদিয়া মাদরাসার মুহতামিম মুফতি ওবায়দুর রহমান মাহবুব, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসাইন, ফরায়েজী আন্দোলনের মহাসচিব মাওলানা আব্দুর রহমান ফরায়েজী, বাংলাদেশ খেলাফত মজলিসের প্রতিনিধি মুফতি আব্দুর রহীম সাঈদ প্রমুখ।
চরমোনাই পীর বলেন, সাম্প্রদায়িক রঙ লাগিয়ে বাংলাদেশকে আন্তর্জাতিকভাবে চাপে ফেলতে পুজামণ্ডপে কুরআন অবমাননা ও পরে সারা দেশে হামলা-অগ্নিসংযোগ ঘটনার অবতারণা করা হয়েছে। এ কথা স্পষ্ট যে, এসব ঘটনায় ধর্মভিত্তিক কোনো দল, সংগঠন বা ধর্মপ্রাণ নাগরিক জড়িত নয়। ইসলামী সংগঠনের তৎপরতা বন্ধের লক্ষ্যে এবং দেশকে অস্থিতিশীল করার জন্য পরিকল্পিতভাবে সারা দেশে ঘটনাগুলো ঘটানো হয়েছে। তিনি বলেন, কুমিল্লায় মন্দিরে পবিত্র কুরআন অবমাননাকে কেন্দ্র করে দেশে নতুন করে সঙ্কটের শুরু। চাঁদপুরের হাজীগঞ্জে বিক্ষুব্ধ জনতার ওপর পুলিশের গুলিতে পাঁচজন নিহত, নোয়াখালী, ফেনী ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জায়গায় হিন্দুদের মন্দিরে আক্রমণ এবং রংপুরের মাঝিপল্লিতে অগ্নিসংযোগকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকারে একটি মহল তৎপর। এসব হামলা, অগ্নিসংযোগ কোনো ইসলামী সংগঠনের কাজ নয় বরং দেশ ও ইসলামবিরোধী শক্তির গভীর ষড়যন্ত্রের অংশ। দেশবিরোধী চক্রান্ত মোকাবেলা ও চলমান সঙ্কট উত্তরণে তিনি আগামী ১৭ নভেম্বর ঢাকায় জাতীয় সেমিনার কর্মসূচি ঘোষণা করেন।


আরো সংবাদ



premium cement