২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সুনামগঞ্জ-৪ আসনের সাবেক এমপি ফজলুল হক আসপিয়া আর নেই

-

সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুল হক আসপিয়া আর নেই। গতকাল দুপুরে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৮৪ বছর। আজ বৃহস্পতিবার বেলা ২টায় সুনামগঞ্জ সরকারি জুবলী উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি ফজলুল হক আসপিয়া সুনামগঞ্জ-৪ (বিশ্বম্ভরপুর-সুনামগঞ্জ সদর) আসন থেকে ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়ে হুইপের দায়িত্ব পালন করেছেন।
এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল জানান, সাবেক হুইপ ফজলুল হক আসপিয়া দীর্ঘ এক মাস বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। গতকাল দুপুরে তিনি মারা গেছেন।
তারেক রহমানের শোক : ফজলুল হক আসপিয়ার মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এক শোকবার্তায় তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নীতি ও আদর্শে গভীরভাবে আস্থাশীল এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী মরহুম ফজলুল হক আসপিয়া বিএনপির স্থানীয় সব পর্যায়ের নেতাকর্মী ও জনগণের কাছে ছিলেন অত্যন্ত সমাদৃত।
মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শোক : পৃথক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, ‘বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী, সৎ, কর্তব্যনিষ্ঠ ও নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ মরহুম ফজলুল হক আসপিয়া তার রাজনৈতিক জীবনে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে যেভাবে নিবেদিত থেকেছেন সে জন্য দেশবাসী তাকে চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।
এ জেড এম জাহিদ হোসেনের শোক : ফজলুল হক আসপিয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা: এ জেড এম জাহিদ হোসেন।

 


আরো সংবাদ



premium cement